করোনার বিধি-নিষেধ মানতে চাইছেন না বুলগেরিয়ার মানুষেরা

4
করোনার বিধি-নিষেধ মানতে চাইছেন না বুলগেরিয়ার মানুষেরা

সারা বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা পাল্লা দিয়ে বাড়ছে। এই মুহূর্তে ভারতে প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ আক্রান্ত হচ্ছেন করোনা ভাইরাসে। বর্তমান পরিস্থিতিতে চিকিৎসকেরা যেখানে শুধুমাত্র টিকার উপরে ভরসা রাখতে বলছেন এবং সামাজিক দূরত্ব বিধির সঙ্গে মাস্ক পরে থাকা বাধ্যতামূলক বলে দাবি করছেন সেখানে কিছু মানুষ এই বিধি নিষেধ মানতে চাইছেন না। এবার করোনার বিধি-নিষেধ না মানা নিয়ে বুলগেরিয়ার মানুষেরা বিক্ষোভ দেখাতে শুরু করলেন।

তাদের দাবি তারা ভ্যাকসিন নেবেন না। মাস্ক পরবেন না। করোনা সংক্রান্ত কোনও বিধিনিষেধ মানতে রাজি নন তারা। এই দাবিতে এবার তারা বিক্ষোভ দেখাতে শুরু করেছেন। বিক্ষোভ চলছে সমগ্র বুলগেরিয়া দেশজুড়ে। উল্লেখ্য এই মুহূর্তে ইউরোপীয় ইউনিয়নের মধ্যে সবথেকে কম টাকা গ্রহণকারী দেশ হলো বুলগেরিয়া।

এই মুহূর্তে এই দেশের মোট জনসংখ্যার মাত্র 27.96% মানুষ টিকা নিয়েছেন। বাকিদেরর মধ্যে অনেকেই টিকা নিতে চাইছেন না। এই নিয়ে জোরাজুরি হলে প্রশাসনের উপরে বিক্ষোভ দেখাতে শুরু করেছেন সাধারণ মানুষ। সম্প্রতি বুলগেরিয়ার সংসদ ভবনে হামলা চালানোর চেষ্টা করেন একদল বিক্ষোভকারী। স্থানীয় একটি দলের নেতৃত্বে এই আন্দোলন চালানো হচ্ছে।