বিয়ের মণ্ডপে পুলিশ আসতেই জানালা দিয়ে পালালো বউ-বর

5
বিয়ের মণ্ডপে পুলিশ আসতেই জানালা দিয়ে পালালো বউ-বর

বিয়ের মণ্ডপ থেকে রীতিমতো জানলা দিয়েই পালিয়ে গেল বউ! তবে এক্ষেত্রে সে অবশ্য একা পালায়নি। সঙ্গে করে নিয়ে গিয়েছে বরকেও। ঘটনাটি ঘটেছে দক্ষিণ 24 পরগনার কুলপির নিশ্চিন্তপুরে। নিশ্চিন্তপুরের কুড়ি বছরের যুবকের সঙ্গে পাশের নোদাখালির 14 বছরের নাবালিকার প্রেমের সম্পর্ক গড়ে উঠেছিল। এর আগেও তারা বিয়ে করার উদ্দেশ্য নিয়ে বাড়ি ছেড়েছিল বলে জানা যায়।

মেয়েটি এর আগেও ওই যুবকের সঙ্গে বাড়ি ছেড়ে পালিয়ে গিয়েছিল। সে সময় অবশ্য তাদের বাবা-মা তাদের বুঝিয়ে সুঝিয়ে ফিরিয়ে আনে। কিন্তু শনিবার আর তাদের ফেরানো সম্ভব হয়নি। ওই যুবকের দিদির বাড়ি ডায়মন্ড হারবার থানা এলাকার লালমাটি গ্রামে। দিদির সাহায্য নিয়ে নাবালিকা প্রেমিকাকে বিয়ে করার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয় চণ্ডীমণ্ডপে।

সেখানে মন্ত্রোচ্চারণ করে সিঁদুর দান পর্ব সারা হয়ে যেতেই বিবাহের আসরে উপস্থিত হয় ডায়মন্ড হারবার থানার পুলিশ। পুলিশ আসার খবর পেয়ে জানলা দিয়ে ঝাঁপ মেরে পালিয়ে যায় নববধূ এবং বর। বেশ কিছুদূর পালিয়ে গিয়েছিল তারা। তাদের ধাওয়া করে পুলিশ। শেষ পর্যন্ত পুলিশের হাতে ধরা পড়ে যায় তারা।

14 বছরের মেয়েটিকে উদ্ধার করে প্রথমে সিনি চাইল্ড লাইনের হাতে তুলে দেওয়া হয়েছে। সেখান থেকে তাকে পাঠানো হয় লক্ষীকান্তপুরের হোমে। সংস্থার কো-অর্ডিনেটর দেবারতী সরকার জানিয়েছেন আপাতত মেয়েটির কাউন্সেলিং চলছে। অল্প বয়সে বিয়ে করার ক্ষতিকারক দিকগুলি তাকে বোঝানো হচ্ছে।