১৩০টি আসনের প্রার্থী তালিকা পেশ করল বিজেপি

55
১৩০টি আসনের প্রার্থী তালিকা পেশ করল বিজেপি

গতকাল একুশের বিধানসভা নির্বাচনের দামামা বাজিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশনের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে আগামী ২৭শে মার্চ থেকে রাজ্য জুড়ে মসনদ দখলের লড়াই শুরু হবে। সেই অনুযায়ী রাজ্যে এখন রীতিমতো “মডেল কোড অব কন্ডাক্ট” বা “আদর্শ নির্বাচন আচরণ বিধি” লাগু হয়ে গিয়েছে। রাজনৈতিক দলগুলিতেও নির্বাচন উপলক্ষে জোর তৎপরতা শুরু হয়ে গিয়েছে।

তৃণমূলের পর এবার বিজেপির তরফ থেকেও প্রার্থী তালিকা পেশ করা হল। তবে এখনই একেবারে ২৯৪টি আসনের জন্য প্রার্থী তালিকা পেশ করে নি কেন্দ্রীয় শাসকদল। আপাতত রাজ্যের ১৩০টি আসনের প্রার্থী তালিকা পেশ করেছে বিজেপি। বাকিদের নাম ধাপে ধাপে পেশ করা হবে বলে জানানো হয়েছে। উক্ত ১৩০টি আসনের প্রতিটি আসনের জন্য বিজেপির কাছে অন্তত ৪-৫ জন প্রার্থী রয়েছেন বলে জানা গিয়েছে।

পরবর্তী পর্যায়ে বাকি ১৬৪টি কেন্দ্রের জন্য প্রার্থীর নাম প্রকাশ করবে বিজেপি শিবির, এমনটাই জানা গিয়েছে। উল্লেখ্য, এই নিয়ে বিজেপিকে কটাক্ষ করতে ছাড়েনি তৃণমূল। তৃণমূল শিবিরের দাবি, ১৩০টি আসন ছাড়া বাকি আসনের জন্য বিজেপির কাছে এই মুহূর্তে ভোটে লড়ার মতো কোন উপযুক্ত মুখ নেই! তাই নাম প্রকাশ করতে পারছে না বিজেপি।

এদিকে রাজ্য সরকারের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে আগামী একুশের নির্বাচনে বিধানসভা কেন্দ্র গুলিতে তৃণমূলের তরফের প্রার্থী হিসেবে কারা কারা দাঁড়াতে চলেছেন তা আগামী ৩রা মার্চ জানিয়ে দেওয়া হবে। রাজনৈতিক মহলের অনুমান, একুশের লড়াইয়ে তৃণমূল আরো একবার টলি তারকাদের ম্যাজিক ব্যবহার করতে চাইবে। রাজ চক্রবর্তী, সায়নী ঘোষ, সোহম চক্রবর্তী, সুদেষ্ণা রায়ের মতো শিল্পীদের হাত ধরে ফের মানুষের আস্থা জিততে মরিয়া রাজ্য শাসক দল।