মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে হুইল চেয়ারে বসে প্রতিবাদ মিছিল বিজেপির

9
মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে হুইল চেয়ারে বসে প্রতিবাদ মিছিল বিজেপির

একুশের বিধানসভা নির্বাচনী লড়াইয়ে নন্দীগ্রামের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিতে গিয়ে পায়ে গুরুতর আঘাত পান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই ধাক্কা অবশ্য এখন সামলে উঠেছেন তৃণমূল নেত্রী। তবে বর্তমানে হুইলচেয়ার তার একমাত্র ভরসা। তবে দমবেন না তিনি। হুইল চেয়ারে বসেই তৃণমূলের হয়ে প্রচারে অংশগ্রহণ করে লড়াই চালিয়ে যাচ্ছেন তৃণমূল সুপ্রিমো।

তবে থেমে নেই বিজেপি কর্মী-সমর্থকরাও। তারাও গতকাল মমতা সরকারের বিপক্ষে প্রচার চালানোর উদ্দেশ্যে কলকাতায় এক অভিনব প্রতিবাদ মিছিলে সামিল হয়েছিলেন। কলকাতার জেলা নেতৃত্বের পাঁচ জন নেতা এদিন হুইল চেয়ারে বসে মমতা সরকারের বিরুদ্ধে প্রচার চালান। কলকাতার জহরলাল নেহেরু রোড এবং আচার্য জগদীশচন্দ্র বসু রোডের সংযোগ স্থল থেকে শুরু হয়ে হাজরা মোড় পর্যন্ত এগিয়ে চলে বিজেপি কর্মী সমর্থকদের এই মিছিল।

কলকাতার জেলা নেতৃত্বের পাঁচ জন নেতা এদিন হুইল চেয়ারে বসেন এবং অন্যান্য কর্মী সমর্থকরা তাদের হুইল চেয়ার ঠেলে সামনের দিকে এগিয়ে নিয়ে চলেন। বিজেপি কর্মী সমর্থকদের দাবি, এই রাজ্যে মমতা সরকারের আমলে বিজেপির নেতা কর্মীরা যেভাবে খুন হচ্ছেন, তার বিরুদ্ধে প্রতিবাদ হিসেবেই এই অভিনব মিছিলের আয়োজন করা হয়েছে।

বিজেপির দাবি, রাজ্যে অন্তত ১৩০জন বিজেপি কর্মী সমর্থক খুন হয়েছেন। এতে মুখ্যমন্ত্রীর কিছুই যায় আসে না। তিনি তার নিজের ব্যথা-বেদনা নিয়েই আছেন! তাই মুখ্যমন্ত্রীর হুইলচেয়ারে বসে ভোটের প্রচার চালানোকে কটাক্ষ করেই এদিন তারা ‌ হুইল চেয়ারে বসে মিছিলের আয়োজন করেন।