‘অব কি বার ২৫ পার’ বঙ্গে এবার নতুন শ্লোগান তুলল বিজেপি শিবির

8
‘অব কি বার ২৫ পার’ বঙ্গে এবার নতুন শ্লোগান তুলল বিজেপি শিবির

একুশের বিধানসভা নির্বাচনের পর কার্যত তৃণমূলের কাছে মুখ পুড়েছে বিজেপির। তবে তৃণমূলের নজর এবার লোকসভা নির্বাচনের দিকে। আবার বিজেপিও আসন্ন লোকসভা নির্বাচনে বাংলায় তাদের প্রভাব-প্রতিপত্তি বিস্তারের করার লক্ষ্যমাত্রা নিয়ে এগোচ্ছে। এবার বিজেপি বাংলাতে ২৫ টি লোকসভা আসন জেতার পরিকল্পনা নিয়েছে। বিজেপির শ্লোগান হয়েছে, ‘অব কি বার ২৫ পার’।

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এই স্লোগান তুলেছেন। একইসঙ্গে রাজ্য সভাপতি হুঁশিয়ারি দিয়ে বলেছেন দল বিরোধী কাজ করলে বরদাস্ত করবে না দল। শনিবার ন্যাশনাল লাইব্রেরী হলে দলের দক্ষিণ কলকাতা জেলা কমিটির তরফ থেকে সুকান্ত মজুমদার এবং দিলীপ ঘোষের সংবর্ধনা সভার আয়োজন করা হয়েছিল। সেখানেই দুই শীর্ষ নেতা কর্মী সমর্থকদের উদ্দেশ্যে বার্তা দিয়েছেন।

দিলীপ ঘোষ স্পষ্ট জানিয়ে দিয়েছেন বিজেপি ব্যক্তিনির্ভর দল নয়। বিজেপি নীতি নির্ভর দল। গঙ্গা যেমন প্রবাহমান, গঙ্গাতে যেমন ময়লা ভেসে চলে যায়, তেমনই দলের বিরোধিতা করলে দল থেকে তাড়িয়ে দেওয়া হবে। যত বড়ই নেতা হোন না কেন, দলের বিরোধিতার শাস্তি পেতেই হবে। স্পষ্ট করে দিয়েছেন দিলীপ ঘোষ।

সামনেই কলকাতা পুরসভার নির্বাচন। নির্বাচন উপলক্ষে দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে কড়া বার্তা দিয়েছেন রাজ্য সভাপতি। নির্বাচনে দলীয় নেতাকর্মীদের ঝাঁপিয়ে পড়ার কথা বলেছেন দিলীপ ঘোষ এবং সুকান্ত মজুমদার। দিলীপ ঘোষ বলেন, কর্পোরেশন না জিতলে সাংসদ-বিধায়ক জেতা যায় না। বুথস্তরে সংগঠন যদি মজবুত না থাকে তাহলে পৌরসভা এবং পঞ্চায়েত ভোটে জেতা মুশকিল হয়ে পড়ে। আসন্ন পৌরসভা নির্বাচনে নির্বাচনের খোলনলচে সম্পর্কে দলের নেতাকর্মীদের সতর্ক করে দিয়েছেন দুই শীর্ষ নেতৃত্ব।