একটানা ৫ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক! জানুন কারন

12
একটানা ৫ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক! জানুন কারন

বেশ কিছু রাজ্যে ১৯ থেকে ২৩ অগাস্ট টানা ৫ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক। তাই এই সপ্তাহে ব্যাঙ্কের কাজ থাকলে আজই সেরে ফেলুন৷ আগামিকাল থেকে ৫ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক।

বৃহস্পতিবার থেকে দেশের বিভিন্ন শহরে লাগাতার ৫ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক৷ বর্তমানে গ্রাহকদের ইন্টারনেট ব্যাঙ্কিং পরিষেবা ব্যবহার করার জন্য উৎসাহিত করছে ব্যাঙ্ক৷ কিন্তু তা সত্ত্বেও ব্যাঙ্কের একাধিক কাজ রয়েছে যা ব্যাঙ্কের শাখায় গিয়ে করতে হয়৷ ফলে এই মাসে ব্যাঙ্ক কবে কবে বন্ধ রয়েছে তা আগে ভাগে জেনে রাখলে সুবিধা হবে আপনারই৷

চলতি মাসেই শনিবার ও রবিবারের ছুটি মিলিয়ে প্রায় ১৫ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক৷

রিজার্ভ ব্যাঙ্কের তরফে জারি তথ্য অনুযায়ী, সমস্ত ব্যাঙ্ক মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবার বন্ধ থাকবে৷ এছাড়া প্রত্যেক রবিবার বন্ধ থাকবে ব্যাঙ্ক৷ এই নিয়ম সরকারি এবং বেসরকারি সমস্ত ব্যাঙ্কের জন্য প্রযোজ্য৷

১৯ থেকে ২৩ অগাস্ট টানা ৫ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক। ১৯ অগাস্ট ২০২১- মহরম হওয়ায় আগরতলা, আহমেদাবাদ, বেলাপুর, ভোপাল, হায়দরাবাদ, জয়পুর, জম্মু- কানপুর, কলকাতা, লখনউ, মুম্বইয়ে বন্ধ থাকবে ব্যাঙ্ক।

২০ অগাস্ট মহরম ও প্রথম ওনাম হওয়ার কারণে বেঙ্গালুরু, চেন্নাই, কোচি ও কেরল জোনে ব্যাঙ্কের ছুটি।২১ অগাস্ট কোচি ও কেরল জোনে ব্যাঙ্কের ছুটি। ২২ অগাস্ট রাখিবন্ধন ও রবিবার হওয়ায় ব্যাঙ্ক বন্ধ।

২৩ অগাস্ট শ্রী নারায়ণ গুরু জয়ন্তী হওয়ায় কোচি ও কেরল জোনে বন্ধ থাকবে ব্যাঙ্ক। এছাড়াও ২৮ অগাস্ট মাসের চতুর্থ শনিবার হওয়ায় বন্ধ থাকবে।