ফের ব্যাংক ধর্মঘটের ডাক দিল ব্যাংক সংগঠন গুলো

8
ফের ব্যাংক ধর্মঘটের ডাক দিল ব্যাংক সংগঠন গুলো

ফের আরেকবার ব্যাংক ধর্মঘটের ডাক দিল ব্যাংক সংগঠন গুলো, যার কারনে সাধারন মানুষকে দারুন সমস্যার মুখে পড়তে হবে বলে মনে করা হচ্ছে।চলতি মাসেই এই ব্যাঙ্ক ধর্মঘট হওয়ার কথা শোনা যাচ্ছে। মোট ৯ টি ব্যাংক ইউনিয়নের একটি সংগঠন এই ধর্মঘটের ডাক দিয়েছে। United Forum of Bank Unions এই সংগঠন চলতি মাসে আগামী তিনদিন ব্যাংক ধর্মঘটের ডাক দিয়েছে।আগামী ২৭ জুন সোমবার ব্যাংক ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। হিসাব করলে দেখা যাবে ধর্মঘট মোট ৩ দিনের।

কিন্তু সাপ্তাহিক ছুটি পড়ার কারণে রবিবার ব্যাঙ্ক বন্ধ থাকবে। তাছাড়া শনিবার যেটা চতুর্থ শনিবার, এই কারণে এদিনও ব্যাঙ্ক বন্ধ থাকবে। তাহলে টানা তিনদিন ব্যাঙ্ক বন্ধ থাকবে। তাই গ্রাহকদের শুক্রবারের মধ্যে সমস্ত কাজ সেরে ফেলতে হবে।
কিন্তু এই ধর্মঘটের কারণ কি? সেই উত্তর জানানো হয়েছে All India Bank Employees Association তরফ থেকে। বলা হয়েছে, ব্যাংক কর্মীরা পেনশন স্কিম এর সংশোধন চেয়েছেন। তাদের কথা রাখতে হবে আগামী দিনে। তা না হলে আবার ধর্মঘটের ডাক দিতে পারে ব্যাংক অ্যাসোসিয়েশন।

এদিকে আবার All India Bank Officers’ Confederation পক্ষ থেকে জানানো হয়েছে, দেশের প্রায় ৭ লক্ষ ব্যাংক কর্মীরা সেই ধর্মঘটে যোগদান করবে। চলতি মাসে বিভিন্ন বিশিষ্ট দিনে বিভিন্ন রাজ্যে ব্যাংক বন্ধ থাকবে। তাই ব্যাংক খোলা থাকাকালীন গ্রাহকরা নিজেদের কাজ সেরে ফেলুন এটাই ভাল।