শুরু হয়েছে JEEপরীক্ষার আবেদন, ভুয়ো ওয়েবসাইট সম্পর্কে পরীক্ষার্থী এবং অভিভাবকদের সতর্ক করল সংশ্লিষ্ট সংস্থা

4
শুরু হয়েছে JEEপরীক্ষার আবেদন, ভুয়ো ওয়েবসাইট সম্পর্কে পরীক্ষার্থী এবং অভিভাবকদের সতর্ক করল সংশ্লিষ্ট সংস্থা

JEE Main 2021 পরীক্ষার জন্য আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। শনিবার উক্ত পরীক্ষার অনলাইন আবেদনের শেষ দিন। আবেদনের এই শেষ দিনের ঠিক আগের দিনেই একটি ভুয়ো ওয়েবসাইটের প্রতারণার সম্মুখীন ছাত্র-ছাত্রী এবং অভিভাবকরা। ন্যাশনাল টেস্টিং এজেন্সির তরফ থেকে সম্প্রতি ওই ভুয়ো ওয়েবসাইট সম্পর্কে পরীক্ষার্থী এবং অভিভাবকদের সতর্ক করা হয়েছে। সংশ্লিষ্ট সংস্থার তরফ থেকে সতর্ক করে জানানো হয়েছে, যারা ঐ ভুয়ো ওয়েবসাইটের মাধ্যমে রেজিস্ট্রেশন করছেন তাদের আবেদন গ্রাহ্য হবে না।

প্রসঙ্গত উল্লেখ্য, ন্যাশনাল টেস্টিং এজেন্সির দুটি ওয়েবসাইট nta.ac.in এবং jeemain.nta.nic.inতে বিশেষ সতর্কবার্তা জারি করে জানানো হয়েছে, jeemain.nta.nic.in ইউ আর এলের একটি ওয়েবসাইট ব্যবহার করে পরীক্ষার্থীদের প্রতারণা করছে প্রতারকেরা। এই ভুয়ো ওয়েবসাইটটি JEE Main 2021-এর সাইট হিসেবে কাজ করছে।

এই ওয়েবসাইটটি পরীক্ষার্থীদের থেকে আবেদনপত্র জমা নিচ্ছে এবং তার সঙ্গে ফিও জমা নিচ্ছে। এমনকি যোগাযোগের জন্য তথ্যাদিও শেয়ার করা হয়েছে ওই ওয়েবসাইটে। ন্যাশনাল টেস্টিং এজেন্সির তরফ থেকে জানানো হয়েছে, ওই ভুয়ো সাইটের বিরুদ্ধে ইতিমধ্যেই দিল্লী পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে। পাশাপাশি পরীক্ষার্থীরা যাতে এনটিএ সংস্থার নিজস্ব দুটি ওয়েবসাইট থেকেই পরীক্ষায় বসার আবেদন করেন, সেই নির্দেশ দেওয়া হয়েছে।