প্রকাশ্যে এলো মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইয়ের সম্পত্তির পরিমাণ! দেখে নিন

13
প্রকাশ্যে এলো মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইয়ের সম্পত্তির পরিমাণ! দেখে নিন

কলকাতা পুরসভার আসন্ন নির্বাচনে 73 নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই সমীর বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী কাজরী বন্দ্যোপাধ্যায়। তিন কোটি 86 লক্ষ 92 হাজার টাকার সম্পত্তি রয়েছে তার কাছে। তার স্বামীর নামে রয়েছে 98 লাখ 24 হাজার টাকার সম্পত্তি। নির্বাচনী লড়াই লড়ার আগে হলফনামায় তিনি এমনটাই উল্লেখ করেছেন।

এরা দুজনেই নিজেদের সমাজসেবী বলে দাবি করেন এবং তাদের মোট সম্পদের পরিমাণ 5 কোটি টাকা। এই তথ্য প্রকাশ্যে আসতেই সমালোচনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। পুরী এবং তালতোড় মৌজায় তার স্বামী অর্থাৎ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইয়ের নামে জমি রয়েছে। হরিশ মুখার্জি স্ট্রিটসহ কালীঘাট এলাকায় এক কোটি 41 লাখ 26 হাজার টাকার প্লটের উপর মালিকানা রয়েছে তার।

স্বামীর নামে 69 লক্ষ 62 হাজার টাকার মালিকানা রয়েছে। 53 বছর বয়সী তৃণমূল প্রার্থীর বাৎসরিক আয় 25 লক্ষ 71 হাজার টাকা এবং তার স্বামীর বাৎসরিক আয় 17 লক্ষ সাতাশি হাজার টাকা। 2020-21 সালের রিটার্নে আয়কর দপ্তর তারা এমনটাই খতিয়ান পেশ করেছেন।

বিধানসভা নির্বাচনের সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর মোট সম্পত্তির পরিমাণ ছিল 16 লক্ষ 72 হাজার টাকা। বাড়ি-গাড়ি জমিজমা কিছুই নেই তার নামে। 2016 সালের বিধানসভা নির্বাচনের আগে 30 লক্ষ 45 হাজার টাকার সম্পত্তি ছিল তার। তবে তা প্রায় 45 শতাংশ কমে যায় নির্বাচনের আগে।