প্রকাশ্যে এল তৃণমূল প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের সম্পত্তির পরিমান

9
প্রকাশ্যে এল তৃণমূল প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের সম্পত্তির পরিমান

তারকা প্রার্থীদের মধ্যে অন্যতম হলেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় যিনি দাঁড়িয়েছেন তৃণমূল কংগ্রেসের হয়ে। সায়ন্তিকা বাঁকুড়া বিধানসভায় শাসক দলের প্রার্থী হিসেবে মনোনীত হয়েছেন। প্রার্থী হবার জন্য যে সমস্ত নিয়মকানুন প্রয়োজন সবকিছুই পালন করেছেন তিনি। নিজের সম্পর্কে বিভিন্ন তথ্য নির্বাচন কমিশনকে জমা দিয়েছেন তিনি। নির্বাচন কমিশনে সম্পত্তির পরিমাণ, গাড়ি-বাড়ি নিজের কোনো অপরাধের হিসেবে যে কিনা সব কিছু জমা দিয়েছেন তিনি।

কলকাতা সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক স্তরে পাশ করার পর তিনি বর্তমানে থাকেন সল্টলেকের লাবণি এস্টেটে। সম্প্রতি দিক থেকে অন্যান্য তারকা প্রার্থীদের থেকে অনেকটাই পিছিয়ে থাকলেও তার সম্পত্তির পরিমাণ খুব একটা আশাব্যঞ্জক নয়।

ইতিমধ্যেই জানা গেছে যে, মোট আট খানি ব্যাংকে অ্যাকাউন্ট রয়েছে। তারমধ্যে তিনখানি জয়েন্ট একাউন্ট। সব মিলিয়ে তার হাতে রয়েছে ৪৩ হাজার ১২৭ টাকা। বন্ধন ব্যাংক এর যৌথ একাউন্ট ছাড়া আর কোন ব্যাংকে সেরকম উল্লেখ করার মতো টাকার অংক নেই। বন্ধন ব্যাংকে তার নামে রয়েছে ৩৪ হাজার ৭৯৬ টাকা। অন্য আরেকটি ব্যাংকে রয়েছে ১ হাজার ৩৮৯ টাকা। বাকিগুলোকে পড়ে রয়েছে যথাক্রমে ২৭৭ ও ১ টাকা!

ব্যাংক ব্যালেন্স ছাড়াও তার রয়েছে একটি mercedes-benz, যার বর্তমান বাজারমূল্য প্রায় ৪৩ লাখ ৫৬ হাজার ৪৩৬ টাকা। এছাড়াও তার কাছে রয়েছে ৩.৫২ ওজনের গয়না এবং আরো কিছু অলংকার যার আনুমানিক বাজার মূল্য প্রায় ১ লাখ ২৩ হাজার ৪৩৬ টাকা।

এছাড়াও এইচডিএফসি ব্যাংক থেকে তার একটি গাড়ির ঋণ রয়েছে যার মূল্য, ১১ লাখ ৯১ হাজার ৮৯১ টাকা। অন্যদিকে আইসিআইসি ব্যাংকে একটি ব্যক্তিগত ঋণ রয়েছে, ১৪ লাখ ৯৭ হাজার ১৮ টাকার। এছাড়াও এইচডিএফসি ক্রেডিট কার্ডে ৪ লাখ ৫৪ হাজার ৯৩৩ টাকা এবং অ্যাক্সিস ব্যাঙ্কের ক্রেডিট কার্ডে ১ লাখ ৪৩ হাজার ৩৯৭ টাকার ঋণ আছে তার।

অর্থাৎ তার ঋণের পরিমাণ মোট ৪০ লাখ মত। নিজের নামে কোন বাড়ি অথবা জমি নেই সায়ন্তিকার। বর্তমানে অর্থবর্ষে তিনি মোট উপার্জন করেছেন ১১ লাখ ১৫ হাজার ৬০ টাকা। স্থাবর এবং অস্থাবর মিলিয়ে তার মোট সম্পত্তির পরিমাণ ৪৬ লাখ ৩৯ হাজার ৫২ টাকা।