লিখিত পরীক্ষা ছাড়াই বিভিন্ন পদে কর্মী নিয়োগ করছে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া, দেখে নিন বিস্তারিত

10
লিখিত পরীক্ষা ছাড়াই বিভিন্ন পদে কর্মী নিয়োগ করছে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া, দেখে নিন বিস্তারিত

এই দুর্মূল্যের বাজারে চাকরি প্রার্থীদের জন্য সুখবর নিয়ে এলো এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া। ভারত সরকারের এই ‘মিনি রত্ন (ক্যাটেগরি ১)’ প্রতিষ্ঠানের মানব সম্পদ বিভাগের অধীনে একাধিক পদে কর্মী নিয়োগ করা হতে চলেছে। শূন্যপদের মোট সংখ্যা রয়েছে ৩৬৮। চলতি নভেম্বর মাসের ২৬ তারিখে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার ওয়েবসাইটে এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

কোনো লিখিত পরীক্ষার ব্যবস্থা নেই। আগ্রহী প্রার্থীদের যোগ্যতা বিচার করে সরাসরি নিয়োগ সম্পন্ন করা হবে বলেই জানাচ্ছে ওয়েবসাইট। প্রার্থীরা ম্যানেজার এবং জুনিয়র এক্সিকিউটিভ পদের জন্য আবেদন জানাতে পারেন। আবেদনকারীকে ন্যূনতম স্নাতক উত্তীর্ণ হতে হবে। ইচ্ছুক প্রার্থীরা অনলাইনে আবেদন জানাতে পারেন। আগামী ১৫ই ডিসেম্বর থেকে অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হবে।

১৫ই ডিসেম্বর থেকে আবেদন প্রক্রিয়া শুরু হবে। ইচ্ছুক প্রার্থীরা আগামী ২০২১ সালের ১৪ই জানুয়ারি পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন বলে জানানো হয়েছে। ফায়ার সার্ভিস ম্যানেজার পদের জন্য মোট শূন্যপদ রয়েছে ১১টি। টেকনিক্যাল ম্যানেজার পদে রয়েছে ২টি স্থান। এয়ার ট্রাফিক কন্ট্রোলের জুনিয়র এক্সিকিউটিভ পদে শূন্য পদ রয়েছে ২৬৪টি। এয়ার অপারেশনের জুনিয়র এক্সিকিউটিভ পদে ৮৩টি শূন্য পদ রয়েছে। জুনিয়র এক্সিকিউটিভ টেকনিক্যাল পদের জন্য ৮টি শূন্য পদ আছে।

ম্যানেজার পদের জন্য আবেদনকারীদের বয়স ৩০শে নভেম্বর ২০২০ অনুসারে ৩২ বছরের মধ্যে হতে হবে। জুনিয়র এক্সিকিউটিভ পদে আবেদনকারীদের বয়স ৩০শে নভেম্বর ২০২০ অনুসারে ২৭ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত ক্যাটাগরিদের জন্য বয়সের উর্ধ্বসীমায় ছাড় রয়েছে। পাশাপাশি, AAI-এ কর্মরতদের ক্ষেত্রে বয়সে দশ বছরের ছাড় দেওয়া হয়েছে। এ সম্পর্কে বিস্তারিত জানার জন্য সংশ্লিষ্ট সংস্থার ওয়েবসাইটে চোখ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।