দিঘায় পর্যটকদের সুযোগ-সুবিধার ওপর নজরদারি চালানোর জন্য বিশেষ সিদ্ধান্ত নিলো প্রশাসন

5
দিঘায় পর্যটকদের সুযোগ-সুবিধার ওপর নজরদারি চালানোর জন্য বিশেষ সিদ্ধান্ত নিলো প্রশাসন

করোনা মহামারী এবং প্রাকৃতিক দুর্যোগ কাটিয়ে উঠে এবার ধীরে ধীরে ছন্দে ফিরছে দীঘা। দিঘাতে পর্যটকদের বিনোদনের জন্য একাধিক সুযোগ-সুবিধার ব্যবস্থা করা হয়েছে। সমুদ্রসৈকতের সৌন্দর্য উপভোগ করার জন্য দিঘাতে মানুষের ভিড় বাড়ছে। এমতাবস্থায় পর্যটকদের সুযোগ-সুবিধার ওপর নজরদারি চালানোর জন্য বিশেষ সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

গ্রীষ্মের প্রচণ্ড দাবদাহে এবং স্কুল ছুটি থাকার কারণে এখন দীঘাতে পর্যটকদের ভিড় উপচে পড়ছে। এমতাবস্থায় সুযোগ বুঝে হোটেলের ব্যবসায়ীরা বেশি লোভের কারণে পর্যটকদের পকেট কাটছে। কলকাতার একজন পর্যটক এমনই অভিযোগ করেন। মাত্র কয়েক মাসের মধ্যেই দিঘার হোটেলের ভাড়া অতিরিক্ত বেড়ে গিয়েছে বলে জানা যাচ্ছে।

এমতাবস্থায় এবার প্রশাসনের তরফ থেকে বিশেষ ব্যবস্থা নেওয়া হচ্ছে। দিঘাতে সাধারণত 300 থেকে তিন হাজার টাকা পর্যন্ত রুমের হোটেল রয়েছে। তবে একটা সময় যে রুমগুলোর দাম 500 থেকে হাজার টাকার মধ্যে ছিল, এখন সেগুলোর দাম দ্বিগুণ হয়ে গিয়েছে।

পর্যটকদের অভিযোগ খতিয়ে দেখার জন্য দীঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদের তরফ থেকে তদন্ত চালানোর আশ্বাস দেওয়া হয়েছে। হোটেল বুকিং নিয়ে একাধিক অভিযোগ এসেছে। সেইসব খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে প্রশাসন।