শনিবার জলপাইগুড়ি জেলা প্রাথমিক বিদ‍্যালয় সংসদ দফতরে পালিত হল পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ‍্যাসাগরের ২০১তম জন্মজয়ন্তী

5
শনিবার জলপাইগুড়ি জেলা প্রাথমিক বিদ‍্যালয় সংসদ দফতরে পালিত হল পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ‍্যাসাগরের ২০১তম জন্মজয়ন্তী

নবজাগরণের পথিকৃৎ পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ‍্যাসাগরের ২০১তম জন্মজয়ন্তী যথাযোগ্য মর্যাদায় পালিত হল জলপাইগুড়িতে। শনিবার জলপাইগুড়ি জেলা প্রাথমিক বিদ‍্যালয় সংসদ দফতরের পক্ষ থেকে ডিপিএসসি চত্বরে দিনটি পালন করা হয়। এদিন বিদ‍্যাসাগরের আবক্ষ মূর্তিতে মাল‍্যদান করেন জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের চেয়ারম্যান মানবেন্দ্র ঘোষ। এছাড়াও উপস্থিত সকলে বিদ‍্যাসাগরের আবক্ষ মূর্তিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

উপস্থিত ছিলেন চেয়ারম্যান জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ মানবেন্দ্র ঘোষ, প্রধানকরণিক অনিমেষ মণ্ডল, সহকারী বাস্তুকার হিমাদ্রি শেখর দুবে সহ ডিপিএসসির অন্যান্য কর্মীরা। পাশাপাশি এদিন ঈশ্বরচন্দ্র বিদ‍্যাসাগর এর ২০১তম জন্মজয়ন্তী উদযাপন করা হল ঈশ্বরচন্দ্র বিদ‍্যাসাগর এর দ্বিশততম জন্মবর্ষ উদযাপন কমিটি জলপাইগুড়ি শাখার পক্ষ থেকে ডিপিএসসি চত্বরে। পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ‍্যাসাগরের আবক্ষ মূর্তিতে মাল‍্যদান করেন কমিটির সম্পাদক সৈপায়ন মিত্র এবং পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান কমিটির সকল সদস্য সদস্যরা। উপস্থিত ছিলেন জলপাইগুড়ি বিদ‍্যাসাগর এর দ্বিশততম জন্মবর্ষ উদযাপন কমিটির সম্পাদক সৈপায়ন মিত্র, রূপন সরকার, প্রসূন দাসগুপ্ত।

বিপ্লব ঝা, রমা দাসগুপ্ত সহ অন্যান্যরা । এছাড়াও বিদ্যাসাগর দ্বি-শততম জন্মবার্ষিকী কমিটি, জলপাইগুড়ির পক্ষ থেকে ভারতবর্ষের নবজাগরণের পথিকৃৎ ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ২০১ তম জন্মদিবসে নূর মঞ্জিলে বিদ্যাসাগর মূর্তিতে মাল্যদান করা হয়। মাল্যদান করেন কমিটির সহসভাপতি বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব সাধন চক্রবর্তী, শিক্ষক রাজা রাউত, সম্পাদক অধ্যাপক প্রসাদ রায়, বিশিষ্ট সাহিত্যিক পার্থ ব্যানার্জী, শর্মিষ্ঠা দত্ত চৌধুরী।