দ্রুত পরীক্ষার ফলাফল প্রকাশের দাবি নিয়ে রাস্তায় নামলেন টেট পরীক্ষার্থীরা

8
দ্রুত পরীক্ষার ফলাফল প্রকাশের দাবি নিয়ে রাস্তায় নামলেন টেট পরীক্ষার্থীরা

এই রাজ্যে শিক্ষক নিয়োগ সংক্রান্ত বিতর্ক যেন কখনো শেষ হওয়ার নয়। একুশের বিধানসভা নির্বাচনের আগে সত্তার শিক্ষক নিয়োগের কথা ঘোষণা করলেও এখনো কার্যত টেট পরীক্ষার্থীরা রয়েছেন বিশবাঁও জলে। হাইকোর্টের নির্দেশের পরেও মিটছেনা সমস্যা। এবার মুখ্যমন্ত্রীর প্রতিশ্রুতি ভঙ্গের অভিযোগ তুলে রাস্তায় নামলেন টেট পরীক্ষার্থীরা।

2017 সালের টেট পরীক্ষার ফলাফল প্রকাশ করা এবং তার সঙ্গে দ্রুত নিয়োগের দাবিতে বিক্ষোভ দেখালেন পরীক্ষার্থীরা। মঙ্গলবার এই মর্মে বর্ধমান টাউন হলের সামনে জড়ো হয়েছিলেন টেট পরীক্ষার্থীরা। তাদের দাবি তারা 2017 সালের প্রাথমিক টেট পরীক্ষার্থী। রাজ্যের তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় 2018 সালের কালী পূজার পর পরীক্ষার কথা ঘোষণা করলেও তাদের পরীক্ষা নেওয়া হয়নি।

পরীক্ষার্থীদের দাবি 2021 সালের জানুয়ারি মাসে সেই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এমতাবস্থায় পরীক্ষা হলেও তাদের ফলাফল এখনো প্রকাশ করা হয়নি। দ্রুত পরীক্ষার ফলাফল প্রকাশের দাবি নিয়ে তারা আন্দোলন শুরু করেছেন। 2017 সালের পরীক্ষা 2021 সালে এসে নেওয়া হয়েছে। এদিকে 2022 সালের শুরু হতে চলেছে, পরীক্ষার ফলাফল প্রকাশের কোনো নাম নেই।

পরীক্ষার্থীদের দাবি তারা দীর্ঘ পাঁচ বছর ধরে অসম্ভব মানসিক যন্ত্রণা ভোগ করছেন। সরকার যাতে এই সমস্যার দ্রুত সমাধান করেন সেই মর্মে তারা তাদের দাবি জানাচ্ছেন। আন্দোলনরত পরীক্ষার্থীরা বর্ধমান টাউন হল চত্বর থেকে মিছিল শুরু করে প্রাথমিক শিক্ষা সংসদ পর্যন্ত পৌঁছান। সেখানে গিয়ে তারা তাদের ডেপুটেশন জমা দিয়েছেন। এই সমস্যা না মিটলে তারা নবান্ন অভিযান করবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন।