পরাগ আগরওয়ালকে সরিয়ে এবার দায়িত্বও নিতে চলেছেন টেসলার মালিক এলন মাস্ক

6
পরাগ আগরওয়ালকে সরিয়ে এবার দায়িত্বও নিতে চলেছেন টেসলার মালিক এলন মাস্ক

বর্তমানে টুইটার বিতর্ক সংবাদ শিরোনামের মুখ্য বিষয়। আর তাই নিয়েই বিশেষ চিন্তিত টুইটারের বর্তমান মালিক এলন মাস্ক। এবার সংস্থার সিইও পরাগ আগরওয়ালকে সরিয়ে সেই জায়গার দায়িত্বও নিতে চলেছেন টেসলার মালিক এলন মাস্ক। সে কারণেই মাত্র কয়েক মাসের ব্যবধানেই নিজের সদস্য হারাতে চলেছেন পরাগ আগরওয়াল।

কোম্পানি থেকে জ্যাক ডরসির চলে যাওয়ার পর, পরাগ আগরওয়াল মাত্র পাঁচ মাস আগে গত বছরের নভেম্বরে টুইটারের সিইও পদে দায়িত্ব নিয়েছিলেন। এখন জানা যাচ্ছে, ৪৪ বিলিয়ন ডলারের চুক্তিটি ক্লোজ হয়ে গেলেই এলন মাস্ক সিইও পদের দায়িত্ব গ্রহণ করবেন। একটি টাউনহল মিটিং-এ আগরওয়াল মন্তব্য করেন, মাস্কের নেতৃত্বে কোম্পানির ভবিষ্যত একেবারেই অনিশ্চিত। রয়টার্সের আগের একটি প্রতিবেদন অনুযায়ী, মাস্ক একজন নতুন সিইও তৈরি করেছেন তবে তিনি কেবলমাত্র ৪৪ বিলিয়ন ডলারের চুক্তি বন্ধ হওয়ার পরেই নতুন লোক আনবেন।

রিপোর্ট অনুযায়ী আরও জানা যায়, টুইটারের প্রাক্তন সিইও জ্যাক ডরসিকেও এই পদের জন্য বিবেচনা করা হতে পারে। এছাড়া সূত্রের খবর, কোম্পানির আয় বাড়াতে চাকরি কমানোরও পরিকল্পনা করছেন মাস্ক। যে ব্যাঙ্কগুলি টুইটারে বিনিয়োগ করেছে তাদের কাছে এই বিষয়ে স্পষ্ট বার্তা দিয়েছেন তিনি।

আর সে কারণেই টুইটারের কর্মচারীরা এখন তাদের ভবিষ্যত নিয়ে আশঙ্কায় রয়েছে। কর্মীদের এই উদ্বেগের বিষয়টি মাস্কেরও অজানা নয়। মেট গালা ইভেন্ট চলাকালীন, মাস্ককে কর্মচারীদের পরিস্থিতি নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, যদি কোম্পানির বর্তমান পরিস্থিতিতে স্বাচ্ছন্দ্য বোধ না করেন, পরিস্থিতির সঙ্গে মানিয়ে চলতে অসুবিধা হয়, তবে স্বচ্ছন্দে তারা এখান থেকে চলে গিয়ে নিজেদের জন্য অন্য কোনো জীবিকা বেছে নিতে পারেন। তাতে তার কোনো অসুবিধা নেই।

তবে একটি বিষয় স্পষ্ট যে পরাগ আগরওয়াল খুব কম দিনের মধ্যেই নিজের চাকরি হারাতে চলেছেন। যদিও তাঁর কথায় তিনি এখন কোম্পানির ভবিষ্যত নিয়েই বেশি চিন্তিত। এমনকি কোম্পানির অন্যান্য কর্মচারীদের জন্যও পরাগ চিন্তা করছেন।

গবেষণা সংস্থা ইকুইলারের কথায়, মেয়াদ অর্থাৎ ১২ মাস আগে পরাগ আগরওয়ালকে যদি টুইটারের সিইও পদ থেকে সরিয়ে দেওয়া হয় তাহলে ৪২ মিলিয়ন ডলার অর্থাৎ প্রায় ৩২১ কোটি ১১ লক্ষ টাকা দিতে হবে এলন মাস্ককে। ইকুইলারের রিপোর্ট অনুযায়ী পরাগের এক বছরের বেতন ও আনুসাঙ্গিক মিলিয়েই এই টাকা পাবেন তিনি। যদিও এখনও এই বিষয়ে কোনও মন্তব্য করেনি টুইটার। গতকালই এলন মাস্ক টুইটার কিনে নিয়েছেন ৪৪ কোটি ডলার অর্থাৎ প্রায় ৩.৩৬.৯৪১ কোটি ২২ লক্ষ টাকা দিয়ে। আর শেয়ার প্রতি এলন মাস্ক দিয়েছেন ৫৪. ২০ ডলার।