পাথরের খাদানে ভয়াবহ বিস্ফোরণ, মৃত ছয়

6
পাথরের খাদানে ভয়াবহ বিস্ফোরণ, মৃত ছয়

ফের কর্নাটকের একটি খাদানে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটলো! বিস্ফোরণের তীব্রতার জেরে ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছেন ছয়জন। ঘটনাটি ঘটেছে সোমবার রাতে। কর্ণাটকের চিক্কাবল্লাপুর জেলার একটি খাদানে জেলাটিন বিস্ফোরণের কারণে এমন ভয়াবহ বিপর্যয় ঘটে গিয়েছে বলে জানা যাচ্ছে। সূত্রের খবর, জেলাটিনের ওই স্টক নষ্ট করতে গিয়েই নাকি আচমকা সেটি ফেটে গিয়েছিল। বিস্ফোরণের জেরে এলাকায় প্রবল চাঞ্চল্য ছড়িয়েছে।

পুলিশ সূত্রে খবর, কর্নাটকের ওই পাথর খাদানে বেআইনিভাবে জেলাটিন স্টক করে রাখা হয়েছিল। পুলিশের ভয়েই সেগুলি দ্রুত নষ্ট করতে গিয়েই আচমকা বিস্ফোরণ ঘটে গিয়েছে। ঘটনার সময় এলাকায় উপস্থিত ছয়জনের মৃত্যু হয়। বিস্ফোরণের খবর পেয়েই শোকপ্রকাশ করেছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা। পাশাপাশি এই ভয়াবহ ঘটনার সঙ্গে জড়িত অপরাধীদের চিহ্নিত করে দ্রুত ব্যবস্থা গ্রহণের আশ্বাসও দিয়েছেন তিনি।

ঘটনার খবর জেনে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রীও। একটি টুইট বার্তায় তিনি গভীর শোক প্রকাশ করেছেন। পাশাপাশি মৃতদের পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন তিনি এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করেছেন। প্রসঙ্গত এর আগে জানুয়ারি মাসেও কর্নাটকের শিবমোগায় একটি পাথরের খাদানে ডিনামাইট বিস্ফোরণের ঘটনায় আটজনের মৃত্যু হয়। পরপর এই ঘটনায় কর্নাটকের পাথরের খাদানগুলিকে নিয়ে উদ্বেগ বাড়ছে।