প্রার্থী ঘোষণা নিয়ে রাজ্যজুরে উত্তেজনা তুঙ্গে

11
প্রার্থী ঘোষণা নিয়ে রাজ্যজুরে উত্তেজনা তুঙ্গে

ভাবলেই যেন কেমন একটা রোমাঞ্চ অনুভব হচ্ছে, কারণ আজ হাইভোল্টেজ ফ্রাইডে বাংলার জন্য। এই একুশে বিধানসভা নির্বাচনের জন্য আজ বিজেপি ও তৃণমূলের একই সাথে প্রার্থী ঘোষণার দিন। বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থী তালিকা প্রকাশ নিয়ে একটা চাপা উত্তেজনা রয়েছে সবার মধ্যে, স্বাভাবিকভাবেই শাসকদলের তরফ থেকে 294 টি আসনে কাদের বাছা হয়েছে প্রার্থী হিসেবে সেটাই জানার জন্য মানুষ উদগ্রীব।

মোটকথা এই প্রার্থী নির্বাচনের ওপর এই অনেকটাই ভোটের হার জিত দাঁড়িয়ে আছে বলে মনে করেন বিশেষজ্ঞের দল। কিন্তু বিজেপির প্রার্থী বাছাই নিয়ে রয়েছে এক দারুণ উত্তেজনা আর সেই কারণেই আজ শুক্রবার বাংলার প্রার্থী বাছাইয়ের তত্ত্বাবধানে রয়েছেন স্বয়ং প্রধানমন্ত্রী। জানা গেছে এদিন দুই দফায় প্রার্থী তালিকা ঘোষণা করা হবে বিজেপির তরফ থেকে।

সূত্রের মাধ্যমে বর্তমানে যেটুকু জানতে পারা গিয়েছে সেখানে বোঝা যাচ্ছে নন্দীগ্রাম থেকে শুভেন্দু অধিকারী, ডোমজুড় থেকে রাজীব বন্দ্যোপাধ্যায় এদিকে মাদারিহাট এ রয়েছেন মনোজ টিগ্গা, ভবানীপুর থেকে রয়েছেন বাবুল সুপ্রিয় এছাড়াও আরও বিভিন্ন নেতা-নেত্রীরা প্রার্থী হিসেবে সুযোগ পেয়েছে যার মধ্যে রয়েছেন রাজু বন্দ্যোপাধ্যায়, সায়ন্তন বসু, রাহুল সিনহা ও আরো অনেকে।

এদিকে আবার বেহালার পশ্চিমে সম্ভাব্য প্রার্থী রয়েছেন শোভন চট্টোপাধ্যায়, পূর্বে আবার শোনা যাচ্ছে শ্রাবন্তী চট্টোপাধ্যায় এর নাম। তবে তৃণমূল আর বিজেপি নয় আজ শুক্রবার প্রার্থী তালিকা ঘোষণা করবেন বাম-কংগ্রেস জুটি। প্রথম দফায় ৬০ কেন্দ্রের প্রার্থী ঘোষণা করার কথা জানা গেছে সূত্রের মাধ্যমে।