দারুণভাবে ওঠানামা করছে তাপমাত্রা, তবে আজ থেকে তাপমাত্রা অনেকটাই কমবে বলে জানাল আবহাওয়া দপ্তর

9
দারুণভাবে ওঠানামা করছে তাপমাত্রা, তবে আজ থেকে তাপমাত্রা অনেকটাই কমবে বলে জানাল আবহাওয়া দপ্তর

এবার পশ্চিমবঙ্গের শীতের পথে বাধা হয়ে দাড়ালো তামিলনাড়ুর ঘূর্ণিঝড়। যার ফলে কলকাতার পারদ আরও চড়ল। তবে আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে আগামী দিনগুলোতে রাজ্যে শীত পড়বে জাঁকিয়ে। তামিলনাড়ুর ঘূর্ণিঝড়ের কারণে পশ্চিমবঙ্গের আকাশ এখন মেঘলা যার ফলে তাপমাত্রা বৃদ্ধি। আজ ২৯ তারিখ থেকে তাপমাত্রা অনেকটাই কমবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

এদিকে সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, তিনি আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা। তিনি বলেছেন, আজ রবিবার ২৯ তারিখ থেকে রাজ্যের সব জায়গায় তাপমাত্রা কমতে শুরু করবে। আর যার ফলে রাজ্যজুড়ে জাঁকিয়ে পরবে শীত। গতকাল শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রির ঘরে ও সর্বনিম্ন তাপমাত্রা ১৮ ডিগ্রীর ঘরে। এদিকে আবার, শহরতলি জুড়ে আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৮৮ ডিগ্রীর ঘরে। গত কয়েকদিন থেকে, তাপমাত্রা দারুণভাবে ওঠানামা করছে যার ফলে বিভিন্ন জেলায় বিভিন্ন তাপমাত্রা বিরাজ করছে।

এদিকে এবার তামিলনাড়ু পরিস্থিতির কথা বলতে গেলে, ঘূর্ণিঝড় নিভার দারুন তান্ডব দেখিয়েছে এইসব রাজ্যে। স্থলভাগের দিকে এগিয়ে আসতেই বৃদ্ধি পেয়েছে বৃষ্টির পরিমাণ। যার ফলে এখন রাজ্যগুলি জলমগ্ন অবস্থায়। বঙ্গোপসাগর থেকে তৈরি হওয়া এই ঘূর্ণিঝড় স্থলভাগের দিকে এগিয়ে আসতেই শক্তিক্ষয় ঘটে। যতটা অনুমান করা হয়েছিল ততটা ক্ষতি হয়নি রাজ্যগুলির। তবে এখনো পর্যন্ত পাঁচজন মারা গেছে, হাজার হাজার গাছ উপড়ে গেছে, ছিড়েছে বৈদ্যুতিক তার। ইতিমধ্যে মামাল্লাপুরাম, কারাইকল উপকূল অঞ্চলে লাল সর্তকতা জারি করা হয়েছে। পুডুচেরিতে জারি করা হয়েছে ১৪৪ ধারা। তবে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী ইতিমধ্যে তাদের উদ্ধারকার্য শুরু করেছে।