ভুয়ো নিয়োগ পত্র দেওয়া নিয়ে মুখ খুললেন কারিগরি শিক্ষা মন্ত্রী ইন্দ্রনীল সেন

5
ভুয়ো নিয়োগ পত্র দেওয়া নিয়ে মুখ খুললেন কারিগরি শিক্ষা মন্ত্রী ইন্দ্রনীল সেন

ভুয়ো নিয়োগ পত্র দেওয়া হয়েছে, এই বিষয় নিয়ে তোল্পাড় রাজ্য রাজনীতি। উতকর্ষ বাংলা প্রকল্পে দেওয়া হয়েছে ভুয়ো নিয়োগপত্র। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে কারিগরি শিক্ষার কৃতি ছাত্রদের দেওয়া হয়েছে বিভিন্ন প্রতিষ্ঠানের চাকরির নিয়োগপত্র। কিন্তু সেগুলো নাকি ভুয়ো নিয়োগপত্র। এই বিষয় নিয়েই এখন তোলপাড় সব। এবার স্বাভাবিক ভাবেই সরকারের ওপরে দারুণ ভাবে চাপ সৃষ্টি হচ্ছে।

যার কারণে রাজ্যের কারিগরি শিক্ষা মন্ত্রী ইন্দ্রনীল সেন জানিয়েছেন বিষটি ক্ষতিয়ে দেখা হচ্ছে। গতকাল সোমবার ইন্দ্রনীল সেন রাজ্য সরকারের একটি অনুষ্ঠানে জানিয়েছেন, এই বিষয় নিয়ে সরকারের তরফ থেকে যা যা করণীয় সেই সব করা হচ্ছে। এর থেকে বেশী কিছু বলব না। মন্ত্রী আশ্বাস দিয়েছেন খুব শীঘ্রই সমস্যার সমাধান করা হবে। তবে তাকে পালটা প্রশ্ন করা হয় যে, যে সমস্ত ছাত্র ছাত্রীরা ভুয়ো নিয়োগপত্র পেয়েছে তাদের সাথে কি প্রশাসন যোগাযোগ করার চেষ্টা করেছে? উত্তরে তিনি বলেন , আমি এখন অন্য অনুষ্ঠানে এসেছি।

প্রায় এক সপ্তাহ আগে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে কৃতি ছাত্রছাত্রীদের হাতে নিয়োগ পত্র তুলে দেওয়া হয়েছে। মোট ১১ হাজার ছেলেমেয়েদের হাতে এই নিয়োগ পত্র তুলে দেওয়া হয়েছে। মোট ৩০ হাজার ছেলেমেয়েকে চাকরি দেওয়ার কথাও হয়েছিল। কিন্তু তার মধ্যেই এই ঘটনা যেটা অবাক করেছে সকলকে। নিয়োগপত্রের বদলে অফার লেটার, অনেকেই সেটা জানতে পারে। তার পরেই অভিযোগ তোলে তারা তাদের ভুয়ো নিয়োগপত্র দেওয়া হয়েছে যা নিয়েই শুরু হয়েছে বিতর্ক।।