এবার অফিসে ফিরে এসে কাজ করার নির্দেশ দিলো টিসিএস

11
এবার অফিসে ফিরে এসে কাজ করার নির্দেশ দিলো টিসিএস

এবার আর বাড়ি থেকে কাজ করা যাবে না। দেশের সবথেকে বড় আইটি কনসালটেন্সি সংস্থা টাটা কনসালটেন্সি সার্ভিস বা টিসিএস সম্প্রতি নিজেদের সমস্ত কর্মচারীদের আবার অফিসে ফিরে এসে কাজের নির্দেশ দিয়েছে। টিসিএস এর পাশাপাশি টাটা মোটরস এবং আরপিজি গোষ্ঠীও তাদের ওয়ার্ক ফ্রম হোম সংস্কৃতি শেষ করতে চলেছেন।

দেশের করোনা কালীন সময়ে ওয়ার্ক ফ্রম হোম চালু হয়। এতে কর্মচারীরা তাদের বাড়িতে বসেই এতদিন কাজ করতে পারছিলেন। কিন্তু এবার করোনার প্রকোপ অনেকটাই কমে গিয়েছে। বর্তমান পরিস্থিতিতে টাটা কনসালটেন্সি ধীরে ধীরে কর্মীদের অফিসে ডাকতে শুরু করে।। হাইব্রিড মডেলের দিকেও যাওয়ার চেষ্টা করছিল এই সংস্থা।

হাইব্রিড মডেলে কর্মীদের কয়েকদিনের জন্য অফিসে আসতে হতো। বাকি দিনগুলিতে তারা বাড়িতে থেকে কাজ করতে পারছিলেন। এবার তাদের পুরোপুরি অফিসে এসেই কাজ করতে হবে। ইতিমধ্যে ২০ শতাংশ কর্মচারী অফিসে এসে কাজ করছেন। এতদিন কর্মচারীদের মধ্যে থেকে কেবল সিনিয়র ম্যানেজাররা অফিসে আসছিলেন। এবার সকলকেই আবার অফিসে আসার নির্দেশ দেওয়া হয়েছে।

অবশ্য বিগ ফোর আই টি সংস্থার অন্যান্যরা কিন্তু সপ্তাহে প্রতিদিন কর্মচারীদের অফিসে ডাকছে না এখনো। তারা এখনো হাইব্রিড মডেলে কাজ করছে। সেই জায়গায় tcs নতুন বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দিয়েছে, এবার থেকে সকল কর্মচারীকে অফিসে আসতে হবে।