সম্প্রতি ভারতে লঞ্চ হলো Tata Tiago এনআরজি ফেসলিফট! দেখে নিন এর ফিচারস

11
সম্প্রতি ভারতে লঞ্চ হলো Tata Tiago এনআরজি ফেসলিফট! দেখে নিন এর ফিচারস

এই মুহূর্তে যারা নতুন গাড়ি কেনার পরিকল্পনা করছেন তাদের জন্য সুবর্ণ সুযোগ এসে গিয়েছে। বাইকপ্রেমীদের জন্য নিত্যনতুন বহু গাড়ি বাজারে আনা হচ্ছে। পিছিয়ে রইলো না চারচাকা কোম্পানিও। এই পরিস্থিতিতে যারা চারচাকা কেনার পরিকল্পনা করছেন তাদের জন্য আজ ভারতের বাজারে লঞ্চ হলো Tata Tiago এনআরজি ফেসলিফট। এই গাড়ি মারফত গাড়ির বাজারে নতুন করে বিপ্লব আনতে চলেছে সংশ্লিষ্ট সংস্থা।

করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে গাড়ি লঞ্চ করার অনুষ্ঠানটি অনলাইনেই সম্পাদন করা হবে বলে জানানো হয়েছে। নতুন মডেলের এই গাড়ি ইতিমধ্যেই দেশের সমস্ত ডিলারদের কাছে পৌঁছে গিয়েছে। এই নতুন মডেলের গাড়ির বেশ কিছু ছবি ইতিমধ্যেই সোশ্যাল সাইটে ছাড়া হয়েছে। সেই ছবি থেকে দেখা যাচ্ছে নতুন Tata Tiago এনআরজি (NRG) ফেসলিফ্ট সবুজ রঙের হবে এবং গাড়ির ছাদ কালো রঙের হবে।

রুফ রেল (roof rails), ফক্স সিলভার স্কিড প্লেটস (faux silver skid plates), ডুয়াল ফ্রন্ট এয়ারব্যাগস, রিয়ার পার্কিং সেন্সর, ইবিডি সহ এবিএস এবং কর্নার স্টেবিলিটি কনট্রোলের ফিচার্স স্ট্যান্ডার্ড এই গাড়ির অন্যতম গুরুত্বপূর্ণ ফিচারস হিসেবে চিহ্নিত হয়েছে। গাড়ির গ্রাউন্ড ক্লিয়ারেন্স রয়েছে ২০০ থেকে ২০৫ মিলিমিটার পর্যন্ত। আপাতত মোট দশটি ভেরিয়েন্ট পাওয়া যাচ্ছে এই গাড়ি। সেগুলি হল XE, XT(O), XT, XTA, XZ, XZA, XZ+, XZ+ DT, XZA+ এবং XZA+ DT।

৪.৯৯ লক্ষ টাকা থেকে ৬.৯৫ লক্ষ টাকা পর্যন্ত গাড়ির দাম ধার্য করা হয়েছে। অটোমেটিক ভেরিয়েন্টের দাম ৬.১৪ লক্ষ টাকা থেকে শুরু হয়েছে। মাত্র ৩৫৫৫ টাকার ইএমআই-তেও এন্ট্রি লেভেলের এই গাড়ি পেয়ে যাবেন গ্রাহক। ১.২ লিটার, ৩ সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন রয়েছে এই গাড়িতে, যা ৮৬ PS পাওয়ার এবং ১১৩ Nm-এর টর্ক জেনারেট করতে পারে। ফাইভ স্পিড ম্যানুয়াল এবং ফাইভ স্পিড এএমটি গিয়ারবক্সের অপশনও থাকছে এতে।