দেশের সবথেকে সস্তা ইলেকট্রিক গাড়ি লঞ্চ হতে চলেছে টাটা টিয়াগোর

9
দেশের সবথেকে সস্তা ইলেকট্রিক গাড়ি লঞ্চ হতে চলেছে টাটা টিয়াগোর

গাড়ি প্রেমীদের জন্য এবার এল এক বড় সুখবর। খুব শীঘ্রই লঞ্চ করা হতে চলেছে টাটা টিয়াগোর নতুন এক মডেল। টাটা মোটরসের তরফ থেকে শুক্রবার এই বড় ঘোষণাটি করা হয়েছে। ভারতের বাজারে নতুন এই ইলেকট্রিক গাড়ি নিয়ে আসছে সংস্থা। ২০১৮ সালে অটো এক্সপোতে টাটা টিয়াগোর ইলেকট্রিক ভ্যারিয়েন্ট প্রকাশ করা হয়। কিন্তু সেটিকে লঞ্চ করা হয়নি।

দীর্ঘ দুই বছর পর এবার টাটা মোটরস তাদের প্রথম হ্যাচব্যাক সেগমেন্টে ইলেকট্রিক গাড়ি লঞ্চ করে ফেলল। আগামী কয়েক মাসের মধ্যে এই দেশের রাস্তায় এই গাড়িটি দেখা যাবে। এই ইলেকট্রিক গাড়িটি দেশের সবথেকে সস্তা ইলেকট্রিক গাড়ি বলে ইতিমধ্যেই এই নিয়ে সাধারণের মনে আগ্রহ বাড়ছে।

ভারতের বাজারে এই মুহূর্তে টাটা মোটরসের দুটি ইলেকট্রিক গাড়ি রয়েছে। টাটা নেক্সন ইভি এবং টাটা টিগর ইভি এরমধ্যে জনপ্রিয়তা পেয়েছে। আগামী কয়েক বছরের মধ্যেই দেশের বাজারে মোট ১০টি ইলেকট্রিক গাড়ি লঞ্চ করার পরিকল্পনা রয়েছে টাটা মোটরসের। এর মধ্যে এসইউভিসহ সেডান এবং হ্যাচব্যাক সেগমেন্টে ইলেকট্রিক গাড়ি লঞ্চ করার পরিকল্পনা ছিল সংস্থার।

আপাতত গোটা দেশের নজর রয়েছে টাটা মোটরসের এই নতুন ইলেকট্রিক গাড়ির দিকে। টাটা নেক্সন ইভি বা টাটা টিগর ইভিতে জিপট্রন প্রযুক্তি ব্যবহার করা হবে বলে জানিয়েছেন গাড়ি বিশেষজ্ঞরা। তবে লুক এবং ফিচারের দিক থেকে পুরনো গাড়ির সঙ্গে নতুন গাড়িটির খুব একটা বেশি পার্থক্য থাকবে না।