অতিমারীর আবহে অভিনব উদ্দ্যগ টাটা স্টিল কর্তৃপক্ষের! করোনায় মৃত কর্মীর পরিবার পাবে আজীবন বেতন

11
অতিমারীর আবহে অভিনব উদ্দ্যগ টাটা স্টিল কর্তৃপক্ষের! করোনায় মৃত কর্মীর পরিবার পাবে আজীবন বেতন

করোনা অতিমারীর আবহে ইতিমধ্যে বহু মানুষের মৃত্যু হয়েছে। অনেক সময় দেখা গিয়েছে সংসারের প্রধান উপার্জন কর্তা যিনি, করোনা তার প্রাণই কেড়ে নিয়েছে। এর ফলে স্বভাবতই সেই পরিবারের বাকি যে সদস্যরা তার উপর নির্ভরশীল ছিলেন এতদিন তারাও অথৈ জলে পড়েছেন। এমতাবস্থায় করোনা আক্রান্ত হয়ে মৃত কর্মীদের পরিবারের সুরক্ষার্থে এবার এক অভাবনীয় এবং নতুন সিদ্ধান্ত গ্রহণ করেছে টাটা স্টিল কোম্পানি।

সম্প্রতি টাটা স্টিল কোম্পানির তরফ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দেওয়া হয়েছে যে করোনা সংক্রমিত হয়ে তাদের কোনো কর্মচারীর মৃত্যু হলে সেই কর্মচারীর পরিবার আগে যেমন ভাবে বেতন পেতেন, সেই একই বেতন পাবেন। এই সংকটময় মুহূর্তে করোনা আক্রান্ত কর্মী এবং তাদের পরিবারকে সুরক্ষা দেওয়ার উদ্দেশ্যেই কার্যত এমন সিদ্ধান্ত গ্রহণ করেছে টাটা স্টিল কর্তৃপক্ষ।

প্রসঙ্গত সম্প্রতি বোরোসিল কোম্পানির তরফ থেকেও এই ধরনের একটি বিশেষ বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। সংশ্লিষ্ট কোম্পানির তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছিল যে, যে সকল কর্মচারী সম্প্রতি করণা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন তাদের পরিবার আগামী দুই বছর পর্যন্ত মাসে মাসে আগের মতোই বেতন পাবেন। তার থেকে একধাপ এগিয়ে রতন টাটার টাটা স্টিল কোম্পানি অভিনব সিদ্ধান্ত গ্রহণ করল।

সম্প্রতি সংশ্লিষ্ট কোম্পানি তরফ থেকে জানানো হয়েছে যে, করোনা আক্রান্ত হয়ে ওই কোম্পানির কোন কর্মীর মৃত্যু হলে তার পরিবার ওই কর্মচারীর ৬০ বছর বয়স পর্যন্ত প্রতি মাসে সমান বেতন পাবে। শুধু তাই নয়, বেতনের পাশাপাশি চিকিৎসা ও আবাসন সংক্রান্ত সুযোগ-সুবিধা আগের মতোই পাবেন কর্মচারীর পরিবার। টাটা কোম্পানির এমন সিদ্ধান্তকে স্যালুট জানাচ্ছে নেট দুনিয়া।