টাটা মোটরস লঞ্চ করল Nexon EV Max

8
টাটা মোটরস লঞ্চ করল Nexon EV Max

অবশেষে লঞ্চ হল Nexon EV Max। Tata Nexon EV-র নতুন ভেরিয়েন্টের দাম শুরু হচ্ছে 17.74 লাখ টাকা থেকে। টপ ভেরিয়েন্টে এই ইলেকট্রিক দাড়ি কিনতে খরচ হবে 19.24 লাখ টাকা। নতুন মডেলের ব্যাটারি প্যাকে আপডেট করেছে Tata Motors। থাকছে আপগ্রেডেড 40.5 kWh ব্যাটারি প্যাক। কোম্পানির দাবি এক চার্জে 437 km চলবে এই গাড়ি।

তবে ব্যাটারি প্যাক ছাড়াও নতুন মডেলের সামনে ও কেবিনে কিছু পরিবর্তন এসেছে। XZ+ ও XZ+ Lux ভেরিয়েন্টে বিক্রি হবে Nexon EV Max। তিনটি রঙে মিলবে নতুন এই ইলেকট্রিক গাড়ি।বাইরে থেকে নতুন Nexon EV Max দেখে Nexon EV-র সঙ্গে পার্থক্য করা যাবে না। তবে গাড়ি পিছনে ‘MAX’ ব্র্যান্ডিং যুক্ত হয়েছে। কেবিনে খুব বেশি পরিবর্তন দেখা যাবে না।

তবে সেন্টার কনসোল আপডেট করেছে Tata Motors। সেখানে ডিসপ্লে সহ একটি নতুন ডায়াল যুক্ত হয়েছে। এছাড়াও অ্যাকটিভ মোড ডিসপ্লে সহ নতুন জুয়েল নব থাকছে কেবিনে।
Nexon EV Max-এ থাকছে চামড়ার সিট, সামনের সিটে ভেন্টিলেশন, এয়ার পিউরিফায়ার, ওয়্যারলেস চার্জিং, অটো ডিমিং ORVM সহ একের পর এক দুর্দান্ত সব ফিচার।

এই গাড়িতে 3.3 kW চার্জার ছাড়াও 7.2 kW AC ফাস্ট চার্জার দিয়েছে টাটা মোটরস। বাড়িতে অথবা অফিসে 7.2 kW ফাস্ট চার্জার ইনস্টল করে নেওয়া যাবে। 50kW DC ফাস্ট চার্জার ব্যবহার করে মাত্র 56 মিনিটে 0-80 শতাংশ চার্জ হবে এই গাড়ির ব্যাটারি।