NRG মডেলের CNG গাড়ি লঞ্চ করেছে টাটা মোটর্স!

6
NRG মডেলের CNG গাড়ি লঞ্চ করেছে টাটা মোটর্স!

মধ্যবিত্তের কথা মাথায় রেখেই CNG গাড়ির উৎপাদনে এবার জোর বেড়েছে। পেট্রলের তুলনায় সস্তা CNG-কে স্ট্র্যাটেজি করেই বাজারে সস্তার গাড়ি ছাড়তে শুরু করেছে TATA-র মতো সংস্থাগুলি। আর মধ্যবিত্তদের জন্য টাটার গাড়িগুলির মধ্যে অন্যতম জনপ্রিয় গাড়ি টাটা টিয়াগো।

TATA Tiago বুধবার নিজেদের NRG ভ্যারিয়েন্টের CNG গাড়ি লঞ্চ করল । গাড়িটির দাম শুরু 7.40 লাখ টাকা দিয়ে। TATA Tiago NRG-র পেট্রল মডেলের তুলনায় CNG গাড়িটির দাম 90 হাজার টাকা বেশি।

এই নতুন গাড়ির লঞ্চ প্রসঙ্গে Tata মোটর্সের সেলস, মার্কেটিং ও কাস্টোমার কেয়ারের ভাইস প্রেসিডেন্ট রাজন আম্বা বলেন, জন্ম থেকেই টাটা টিয়াগো NRG গ্রাহকদের থেকে দুর্দান্ত সাড়া পেয়েছে। এবার Tiago NRG-র iCNG ভ্যারিয়ান্ট লঞ্চ করছি আমরা। Tata Tiago-র নয়া এই গাড়ির বুকিং শুরু হয়ে গিয়েছে।

নতুন এই CNG গাড়ি লঞ্চের মাধ্যমে Hyundai Grand i10 Nios এবং Maruti Suzuki Swift এর সঙ্গে প্রতিযোগিতায় নামল Tata Tiago। Tata Tiago NTG iCNG তে থাকছে আগের মতোই 1.2 লিটার তিন সিলিন্ডারের পেট্রল ইঞ্জিন। CNG তে চলাকালীন গাড়িটি 72 bhp এবং 95 Nm টর্কে চলবে। একইভাবে পেট্রলে একই টর্ক দাঁড়াবে 85 bhp এবং 113 Nm।