ই-কমার্স সাইটে অ্যামাজন ফ্লিপকার্টের সাথে এবার প্রতিযোগিতায় নামলো টাটা গ্রুপের বিগবাস্কেট

13
ই-কমার্স সাইটে অ্যামাজন ফ্লিপকার্টের সাথে এবার প্রতিযোগিতায় নামলো টাটা গ্রুপের বিগবাস্কেট

এই মুহূর্তে ই-কমার্স সাইটগুলির মধ্যে অ্যামাজন, ফ্লিপকার্ট এবং জিও মার্ট রয়েছে সর্বোচ্চ অবস্থানে। বাজারের এই তিনটি ই-কমার্স সাইটের সঙ্গে প্রতিযোগিতায় এবার সরাসরি অংশগ্রহণ করছে টাটা গ্রুপ। সম্প্রতি বিগবাস্কেটের একটি বড় অংশের শেয়ার কিনে নিল টাটা গ্রুপ। এই মর্মে বিগবাস্কেট এবং টাটা গ্রুপের মধ্যে একটি চুক্তিও সম্পন্ন হয়ে গিয়েছে। তবে অফিশিয়ালি টাটা গ্রুপ বা বিগবাস্কেট অবশ্য এই বিষয় নিয়ে এখনো কোনো মন্তব্য করেনি।

বিশিষ্ট সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে খবর, বিগ বাস্কেট ও টাটা সন্সের মধ্যে ৯৫০০ কোটি টাকার চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বিগ বাস্কেট থেকে টাটা চিনা বিনিয়োগকারী সংস্থা আলিবাবার শেয়ার কিনেছে বলে খবর পাওয়া গেল। প্রসঙ্গত বিগবাস্কেট এই মুহূর্তে ভারতের সবথেকে বড় গ্রসারি সংস্থা। দেশের ২৫ টি শহরে এই সংস্থা গ্রসারি সামগ্রী সরবরাহ করে।

টাটা ডিজিটালের সিইও প্রতীক পাল সম্প্রতি জানিয়েছেন, বৃহত্তম কনজিউমার ডিজিটাল ইকো সিস্টেম তৈরি করার লক্ষ্যমাত্রা নিয়ে এগোচ্ছে সংস্থা। এই লক্ষ্য পূরণের উদ্দেশ্যে চলতি অর্থবছরেই নাকি টাটা গ্রুপের সুপার অ্যাপ লঞ্চ করা হতে চলেছে। গ্রাহকেরা এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে বাড়িতে বসেই নিজেদের পছন্দমতো যেকোনো সামগ্রী কিনতে পারবেন।

প্রসঙ্গত অ্যামাজন, ফ্লিপকার্ট, জিওমার্ট ইতিমধ্যেই এইভাবে গ্রাহককে সর্বোত্তম পরিষেবা দেওয়ার কাজ অনেক আগেই শুরু করে দিয়েছে। সেই তুলনায় কিছুটা দেরিতে বাজারে নামছে টাটা গ্রুপ। তবে সংশ্লিষ্ট সংস্থার আশা, গ্রাহকের সহযোগিতায় আগামী দিনে সফলতার মুখ দেখবে টাটা গ্রুপের এই নতুন উদ্যোগ। পাশাপাশি গ্রাহককেও সর্বোচ্চ পরিষেবা দেওয়ার প্রচেষ্টা চালিয়ে যাবে সংস্থা।