সকল সুবিধা একই প্ল্যাটফর্মে দিতে এবার সুপার অ্যাপ আনতে চলেছে টাটা গ্রুপ

6
সকল সুবিধা একই প্ল্যাটফর্মে দিতে এবার সুপার অ্যাপ আনতে চলেছে টাটা গ্রুপ

ইলেকট্রনিক্স, ফ্যাশন, লাইফস্টাইল, রূপচর্চা, ট্র্যাভেল, স্বাস্থ্য, শিক্ষা, বিনোদন থেকে আরম্ভ করে গ্রসারি আইটেম পর্যন্ত সব পরিষেবা এবার থেকে একটি মাত্র অ্যাপ থেকেই পাওয়া যাবে। এমনই এক অভিনব উদ্যোগ গ্রহণ করলো টাটা গ্রুপ। সম্প্রতি টাটা গ্রুপের চেয়ারম্যান এন চন্দ্রশেখরন জানালেন, সকল সুবিধা যাতে একই প্ল্যাটফর্মে পাওয়া যায় তেমন ভাবনা থেকেই এবার সুপার অ্যাপ আনতে চলেছে টাটা গ্রুপ।

প্রযুক্তির উন্নয়নের সঙ্গে তাল মিলিয়ে ডিজিটাল দুনিয়াতেও জায়গা করে নিয়েছে টাটা গ্রুপ। অন্যান্য ই-কমার্স সাইট গুলিকে টেক্কা দিতেই টাটা গ্রুপের সুপার অ্যাপ আসতে চলেছে বাজারে। তবে এখনই অবশ্য সুপার অ্যাপে সব সুবিধা পাওয়া যাবে এমনটা নয়। ধীরে ধীরে অবশ্য পরিষেবা বাড়ানো হবে বলে জানানো হয়েছে। এই পরিকল্পনা বাস্তবায়িত করতে ইতিমধ্যেই বিগবাস্কেট এবং ই-ফার্মেসি চেনের মতো দুটি বৃহত্তর অনলাইন গ্রসারি কোম্পানির সঙ্গে গাঁটছড়া বেঁধে ফেলতে আগ্রহ প্রকাশ করেছে টাটা গ্রুপ।

বর্তমানে টাটার বিভিন্ন রিটেল কোম্পানি যেমন Trent, Infinity Retail, Tata Consumer Products, Titan এবং Voltas, ফিনান্সিয়াল প্রোডাক্ট কোম্পানি Tata Capital, Tata Asset Management, Tata AIA, Tata AIG, সুপার অ্যাপকে সংবদ্ধ করার প্রচেষ্টা চলছে। টাটা গ্রুপের চেয়ারম্যানের কথা অনুসারে, ক্রেতাদের সহজ-সরলভাবে পরিষেবা প্রদানের উদ্দেশ্যেই প্রচেষ্টা চালানো হচ্ছে। অ্যামাজন, ফ্লিপকার্ট, জিও মার্টের মতো অনলাইন সংস্থা গুলিকে টেক্কা দিতে আসছে টাটা গ্রুপের সুপার অ্যাপ।