জট কাটল প্রাথমিকের! শিক্ষক নিয়োগের যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করলো সংশ্লিষ্ট বোর্ড

6
জট কাটল প্রাথমিকের! শিক্ষক নিয়োগের যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করলো সংশ্লিষ্ট বোর্ড

অবশেষে দীর্ঘ অপেক্ষার পর চাকরি প্রার্থীদের জন্য সুখবর শোনালো রাজ্য সরকার। প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য আরো একটি ধাপ পেরোলো রাজ্য সরকার। প্রাথমিকে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে সংশ্লিষ্ট বোর্ড। মোট 478 টি শূন্য পদের জন্য 474 জনের নাম প্রকাশ করা হয়েছে।

দীর্ঘ অপেক্ষার পর তালিকা প্রকাশের খবরে উচ্ছ্বসিত হয়েছেন প্রার্থীরা। 2014 সালের প্রাথমিক টেট নিয়োগের ক্ষেত্রে যোগ্যতার ভিত্তিতে বেছে নেওয়া প্রার্থীদের প্রশিক্ষণের পর নিয়োগের প্রক্রিয়া শুরু করছে রাজ্য সরকার। এই মুহূর্তে স্কুল সার্ভিস কমিশন একাধিক আইনি জটিলতায় জর্জরিত হয়ে রয়েছে। তাই আপাতত শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার দ্রুত নিষ্পত্তি করতে চাইছে তারা।

কখনো উচ্চ প্রাথমিকের প্যানেল গঠন করা নিয়ে, কখন আবার গ্রুপ-ডি কর্মী নিয়োগ নিয়ে একের পর এক দুর্নীতির অভিযোগে হাইকোর্টে কমিশনের বিরুদ্ধে মামলা চলছে। এতে কমিশনের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। আদালতের কাছে চরম অপদস্থ হতে হচ্ছে কমিশনকে। এরমধ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগের তালিকা প্রকাশ করে নিঃসন্দেহে কমিশনের জন্য ইতিবাচক বলেই মনে করছেন চাকরিপ্রার্থীরা।

যে 474 জনের নাম তালিকা প্রকাশ করা হয়েছে তারা সকলেই প্রাথমিক শিক্ষক হিসেবে স্কুলে পড়ানোর সুযোগ পাবেন। 2014 সালের টেট উত্তীর্ণ প্রার্থীরা বয়স সীমা পেরিয়ে যাওয়ার জন্য নিয়োগ হতে পারছেন না বলে অভিযোগ আসছিল। তার পরিপ্রেক্ষিতে দ্রুত নিয়োগ প্রক্রিয়া শুরু হচ্ছে।