সাড়ে 4 কেজি সোনা গলায় ঝুলিয়ে মনোনয়নপত্র দাখিল করলেন তামিলনাড়ু বিধানসভা নির্বাচনের এক নির্দল প্রার্থী

24
সাড়ে 4 কেজি সোনা গলায় ঝুলিয়ে মনোনয়নপত্র দাখিল করলেন তামিলনাড়ু বিধানসভা নির্বাচনের এক নির্দল প্রার্থী

সাড়ে 4 কেজি সোনার গয়না গলায় ঝুলিয়ে মনোনয়নপত্র দাখিল করতে এসে একেবারে শিরোনামে উঠে গেল তামিলনাড়ু বিধানসভা নির্বাচনের এক নির্দল প্রার্থী। নাম তার হরি নাদার। বিধানসভা নির্বাচনে নির্দল প্রার্থী হয়ে মনোনয়নপত্র জমা করতে আসেন তিনি, আর তার উপস্থিতিতে অবাক হয়ে যায় প্রত্যেকে।

1 ভরি 2 ভরি সোনার গয়না নয়, একেবারে সাড়ে 4 কেজি সোনার গয়না গলায় ঝুলিয়ে আবির্ভাব ঘটে তার। স্বাভাবিকভাবেই মনোনয়নপত্র জমা করার সময় প্রত্যেক প্রার্থীর সম্পত্তির তথ্য জমা দিতে হয়, আর সেই নিয়ম মেনেই যখন হরি নাদারের সম্পত্তির পরিমাণ জানতে চাওয়া হয়, তখন তিনি জানায় তার কাছে নাকি আছে 11 কেজি 200 গ্রাম সোনা যার বর্তমান বাজার মূল্য প্রায় 5 কোটি টাকার কাছাকাছি।

পশ্চিমবঙ্গের মতো তামিলনাড়ুর বিধানসভা নির্বাচনের ফল প্রকাশ হবে ২ রা মে। এদিকে নিয়ম মেনে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পালানিস্বমি নিজের সম্পত্তির পরিমাণ জানিয়েছেন, ৪৮ লক্ষ টাকা। তিনি জানিয়েছেন তার নিজের কোনো অস্থাবর সম্পত্তি নেই। এদিকে তার স্ত্রীর পেশা চাষবাস দেখানো হয়েছে, যেখানে বলা হয়েছে 1 কোটি টাকার মতন মুভেবল সম্পত্তি ও মোট সম্পত্তির পরিমাণ প্রায় তিন কোটি টাকার। তবে এখানেই শেষ নয় মুখ্যমন্ত্রী ও তার স্ত্রীর পরিবারের তরফ থেকে প্রায় সাড়ে তিন কোটি টাকার কথা ঘোষণা করা হয়েছে, সব মিলিয়ে দেখতে গেলে দেখা যাবে মোট ৬.৭ কোটি টাকার সম্পত্তি রয়েছে তাদের।