উন্নয়নের জন্য ৭টি মন্দিরের উপর বুলডোজার চালালো তামিলনাড়ু প্রশাসন! ভাইরাল ভিডিও

10
উন্নয়নের জন্য ৭টি মন্দিরের উপর বুলডোজার চালালো তামিলনাড়ু প্রশাসন! ভাইরাল ভিডিও

উন্নয়নের জন্য তামিলনাড়ুর কোয়েম্বাটুরে ৭টি মন্দিরের উপর বুলডোজার চালালো প্রশাসন। স্মার্ট সিটি মিশন প্রকল্পের নাম করে ৭ টি অতি সুন্দর মন্দির ভেঙে ফেলা হলো। এলাকার সৌন্দর্যায়নের জন্যই নাকি মন্দির ভাঙ্গা হয়েছে বলে জানিয়েছে প্রশাসন। তবে সাধারণের মনে প্রশ্ন উঠছে যে সুন্দর সুন্দর মন্দির গুলিকে ভেঙে ফেলে কোন সৌন্দর্যায়নের কাজ করতে চাইছে প্রশাসন? আম্মান কোভিল, বান্নারী আম্মান কোভিল, আঙ্গালা পরমেশ্বরী, করুপারায়ণ কোভিল, মুনেশ্বরান কোভিল এবং আরও কিছু মন্দির ধ্বংস করে ফেলা হয়েছে বলে জানা গিয়েছে।

শহরের মুথান্নকুলাম বাঁধের উত্তরে অবস্থিত ৭ টি মন্দির ভাঙার আগে প্রশাসন এই স্থানে বসবাসকারী মানুষদের অন্যত্র সরিয়ে নিয়ে গিয়েছিল। মন্দির ভাঙ্গার সময় এলাকায় প্রচুর পরিমাণে পুলিশ নামানো হয়েছিল। স্থানীয়দের বিদ্রোহ থামাতে বিশেষ ব্যবস্থা নিয়েছিল প্রশাসন। মন্দির ভাঙার বিরোধিতা করায় পুলিশ ২৫০ জনকে হেফাজতে নিয়েছে বলেও খবর পাওয়া গিয়েছে।

এদিকে পরপর সাতটি মন্দিরকে এই ভাবে ভেঙে ফেলার কারণে হিন্দুবাদী সংগঠনগুলির রোষের মুখে পড়েছে প্রশাসন। হিন্দু সংগঠনের এক নেতা জানিয়েছেন মন্দির গুলিকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রশাসনের কাছে আবেদন জানিয়েছিলেন তারা। তবে সেই দাবি মানা হয়নি। উপরন্তু নির্বিচারে মন্দির গুলিকে ভেঙে ফেলা হলো। মন্দির ভাঙ্গার ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রচার পেতে না পেতেই সাধারণ মানুষ প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন।