দেখে নিন এই ঘরোয়া পদ্ধতি গুলি যা দিয়ে সহজেই তুলে ফেলতে পারবেন জামা থেকে চা বা কফির দাগ

5
দেখে নিন এই ঘরোয়া পদ্ধতি গুলি যা দিয়ে সহজেই তুলে ফেলতে পারবেন জামা থেকে চা বা কফির দাগ

অনেক সময় পোশাকের দাম নির্ভর করে তার কারণের ওপর। ছেলেমেয়েরা স্কুলে গেলে পোশাকে দাগ লাগলে এটি খুবই স্বাভাবিক ব্যাপার হিসেবে ধরে নেওয়া হয়। তবে আপনার স্বামী যদি অফিস থেকে কোন দাগ লাগিয়ে আনে তার মোটেই আপনার সংসারের প্রতি সুখকর হবে বলে মনে হয় না।

তবে দাগ যেমনই হোক না কেন সেই দাগ তুলতে গেলে রীতিমতো হিমশিম খেতে হয় বাড়ির মহিলাদের। দাগ থেকে মুক্তি পাবার জন্য সাবান কিংবা দিয়ে ঘষতে গিয়ে দাগের সাথে সাথে পোশাকের রং উঠে যায়। গোটা পোশাকটাই তখন আর পড়ার যোগ্য থাকেনা। বেশিরভাগ ক্ষেত্রেই এই কাণ্ড হয় অথবা কফি খাবার সময়।

কিন্তু এবার চা অথবা কফি আপনার পোশাকের পড়লেও পোশাক খারাপ হবার আর ভয় নেই।কারণ আপনার জন্য থাকবে কিছু ঘরোয়া উপায়ে যার ফলে আপনি খুব সহজেই পোশাক থেকে চা অথবা কফি খুলে ফেলতে পারবেন। জেনে নিন এই সব জিনিস গুলি র সঠিক ব্যবহার গুলো, যা দিয়ে আপনি খুব সহজেই তুলে ফেলতে পারবেন জামা থেকে চা বা কফির দাগ।

১) টুথপেস্ট: প্রত্যেক দিনের নিত্যপ্রয়োজনীয় এই জিনিসটি ব্যবহার করলে খুব সহজেই আপনি আপনার জামা থেকে তুলে ফেলতে পারবেন যেকোন দাগ। আপনার জামার দাগের জায়গায় মিনিট টুথপেস্ট পিস লাগিয়ে রাখুন। তারপর ধুয়ে ফেলুন। নিমেষেই উঠে যাবে আপনার জামা র যেকোনো দাগ।

২) ডিম: এটি ডিম নিয়ে সেটিকে সেদ্ধ করে তার সাদা অংশটি আপনার জামার লেগে থাকা দাগের জায়গায় আলতো করে ঘষে নিন। তাহলেই আপনার জামা থেকে সমস্ত দাগ চলে যাবে।

৩) বেকিং সোডা: পোশাকে চা অথবা কফির দাগ লেগে গেলে এক চামচ বেকিং সোডা সেখানে ঘষে নিতে পারেন। বেকিং সোডা কিন্তু যে কোনো দাগের জন্য যম। আপনার পোশাক হয়ে যাবে একেবারে আগের মতো পরিষ্কার।

৪) ভিনিগার: আপনার জামাই কোথায় দাগ লেগে গেলে সেখানে এক চামচ ভিনেগার দিয়ে দিন। একটি বোতলে ভিনিগার রেখে সেখান থেকেও হালকা হালকা স্প্রে করতে পারেন। কিছুক্ষণের মধ্যেই দেখবেন আপনার জামা সমস্ত দাগ গায়েব হয়ে গেছে। আপনি নিজের পছন্দের পোশাকটি অক্ষত অবস্থায় ফেরত পেয়ে যাবেন।