দেখে নিন বৈদিক জ্যোতিষে শুক্রের বিশেষ গুরুত্ব এবং এর প্রিয় রাশিগুলি

17
দেখে নিন বৈদিক জ্যোতিষে শুক্রের বিশেষ গুরুত্ব এবং এর প্রিয় রাশিগুলি

বৈদিক জ্যোতিষে শুক্রের বিশেষ গুরুত্ব রয়েছে। বুধ ও শনি শুক্রের মিত্র। অন্যদিকে চন্দ্র ও সূর্য শুক্রের শত্রু। শারীরিক, দাম্পত্য সুখ বজায় থাকে একমাত্র শুক্রের প্রভাবে। ২৩ দিনে একটি রাশি থেকে অন্য রাশিতে গোচর করে শুক্র। কোষ্ঠিতে যদি শুক্রের পরিস্থিতি শুভ ও উচ্চ হয়, তাহলে জাতকের কোনো অভাব হয় না। শুক্রের শুভ প্রভাবে মা লক্ষ্মীর আশীর্বাদ লাভ করা যায়। ১২টি রাশির মধ্যে কয়েকটি রাশি শুক্রের অত্যন্ত প্রিয়। শুক্রের প্রিয় রাশিগুলি হল—

মীন- মীন শুক্রের উচ্চ রাশি। এঁরা সৃজনশীল চিন্তাধারা সম্পন্ন হন। এঁরা শিল্প, চিকিৎসা, জীব বিজ্ঞান, সঙ্গীতের ক্ষেত্রে সাফল্য লাভ করেন। সাধারণত ধার্মিক প্রকৃতির হন এই রাশির জাতকরা। একবার যে কাজ করার কথা ভেবে নেন, তা সম্পূর্ণ করে তবেই থামেন। নিজের কথা স্পষ্ট ভাবে বলে থাকেন এঁরা।

বৃষ- এই রাশির অধিপতি শুক্র। সৌন্দর্য্যের প্রতীক এই রাশি। এই রাশির জাতকরা অত্যন্ত বুদ্ধিমান হন। এঁরা সর্বদা শিক্ষা ও সৌন্দর্যের ক্ষেত্রে উন্নতি লাভ করে থাকেন । সাধারণত ৩০ বছর বয়সের পর সাফল্য অর্জন করেন এই রাশির জাতকরা। প্রচুর সহ্যশক্তিসম্পন্ন হন বৃষ জাতকরা। জীবনে প্রচুর অর্থ উপার্জনের ইচ্ছা থাকে এঁদের।

তুলা- এই রাশির জাতকরা জীবনে সমস্ত সুখ-সুবিধা লাভ করেন। দামী জিনিসের ইচ্ছা থাকে এঁদের। নিজের স্বপ্ন পূরণের জন্য কঠোর পরিশ্রম করেন। সেজেগুজে থাকতে খুব ভালোবাসেন এঁরা। বন্ধুদের কাছ থেকে লাভ অর্জন করে থাকেন তুলার জাতকরা। অন্যকে সাহায্য করার জন্য এগিয়ে থাকেন এঁরা।