দেখে নিন শহর অনুযায়ী পেট্রোল-ডিজেলের দাম

17
দেখে নিন শহর অনুযায়ী পেট্রোল-ডিজেলের দাম

বিগত বেশ কয়েকদিন ধরেই পেট্রোল-ডিজেলের দাম যে হারে বেড়ে চলেছে তাতে সাধারণের পকেটে টান ধরতে বাধ্য। জ্বালানি তেলের ক্রমবর্ধমান দামের ঝাঁঝে আমজনতার চোখে জল এসে যাওয়ার জোগাড়। পেট্রোল এবং ডিজেলের দাম বাড়তে বাড়তে সেঞ্চুরি হাঁকানোর পথে এগোচ্ছে। দাম কমার কোনও লক্ষণ আপাতত দেখা যাচ্ছে না। তবে তারই মাঝে আজ কিছুটা হলেও স্বস্তিতে সাধারণমানুষ।

বিগত প্রায় ১৬ দিন ধরে ভারতে পেট্রোলের দাম অপরিবর্তিত রয়েছে। অর্থাৎ জ্বালানি তেলের দাম না কমলেও অন্তত আর বাড়ানো হয়নি। গত সোমবার কলকাতার বাজারে পেট্রল এবং ডিজেলের যে দাম ছিল, আজ অর্থাৎ মঙ্গলবারেও সেই একই দাম বহাল থাকলো। ভারতীয় বাজারে গত ২৭শে ফেব্রুয়ারি পেট্রোল এবং ডিজেলের যে দাম বৃদ্ধি পেয়েছিল, তারপর থেকে আর দামে পরিবর্তন করা হয়নি।

বিগত প্রায় ১৭ দিন ধরেই পেট্রোল এবং ডিজেল লিটার প্রতি একই দরে বিকোচ্ছে। আজ কলকাতার বাজারে লিটার প্রতি পেট্রোলের দাম উঠেছে ৯১.৩৫ টাকা যা আগের দিনের সমান। একইভাবে সোমবারের তুলনায় মঙ্গলবারেও ডিজেলের দাম বাড়ানো অথবা কমানো হয় নি। এদিন কলকাতার বাজারে প্রতি লিটার ডিজেলের দাম ছিল ৮৪.৩৫ টাকা।

পেট্রোল এবং ডিজেলের ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধিতে সাধারণ মানুষ ক্রমেই নাজেহাল হয়ে পড়ছিলেন। এমতাবস্থায় বিগত প্রায় ১৭ দিন ধরে জ্বালানি তেলের দাম একি থাকার দরুন কিছুটা হলেও স্বস্তিতে আমজনতা।