দেখে নিন দ্রুত রসুনের খোসা ছাড়ানোর সহজ টোটকা

8
দেখে নিন দ্রুত রসুনের খোসা ছাড়ানোর সহজ টোটকা

বাঙালিদের রান্না ঘরের খাবারকে সুস্বাদু করবার জন্য প্রয়োজনীয় বস্তু হল রসুন। তবে রসুন যে শুধু খাবারকে সুস্বাদু করে তা নয় এর মধ্যে রয়েছে নানান মহা ঔষধির গুণাবলী। রসুন আমাদের অনেক রোগমুক্তিতে সাহায্য করে।

রসুনের মধ্যে এত গুণ থাকলেও রসুনের খোঁসা ছাড়ানো কিন্তু আমাদের পক্ষে খুবই সমস্যা হয়ে দাঁড়ায়। তবে আমাদের এই মুহূর্তেই আলোচনার বিষয় হলো খুব কম সময়ে কি করে রসুনের খোসা ছাড়ানো যায়?

প্রথমে রসুন গুলিকে ছোট ছোট করে টুকরো করে নিন। তারপর রসুনের টুকরোগুলোকে হাত দিয়ে ভালো করে ঘসুন কিছু খোসা আপনার হাতে লেগে যাবে। তারপর ওই টুকরোগুলোকে একটা মাটির মধ্যে রেখে দিন। ওই টুকরোগুলো দিয়ে হালকা করে ফুঁ দিন বাকি রসুনের খোসা গুলো উড়ে যাবে।

রসুনের খোসা ছাড়ানোর দ্বিতীয় পদ্ধতি হলো রসুনের কোয়া গুলিকে একটি বাটির মধ্যে রাখুন। ঈষৎ উষ্ণ গরম জল তার মধ্যে দিন। ৫ মিনিট ভিজিয়ে রাখার পর রসুনের কোয়া গুলিকে হাত দিয়ে ঘষুন দেখুন খোলা উঠে যাবে।

রসুনের খোসা ছাড়ানোর তৃতীয় পদ্ধতি হলো রসুনের কোয়া গুলো ছাড়ানোর পর কোনো শক্ত জায়গার উপর রাখুন। রসুনের কোয়া গুলোর উপর শক্ত কিছু দিয়ে চাপ দিয়ে দেখুন খুব সহজেই রসুনের কোয়া থেকে সরে যাবে।