দেখে নিন ডিমের পুরি বানানোর সহজ রেসিপি

21
দেখে নিন ডিমের পুরি বানানোর সহজ রেসিপি

বাঙালি যেখানেই যায় একটা জিনিস কিন্তু ভোলে না সেটা হল খাবার খেতে। বাঙালিরা বরাবরই খেতে খুব ভালোবাসে তারা হল ভোজন রসিক। লুচি পরোটা তো বাঙালি খুবই প্রিয় খাবার। আজকের প্রতিবেদনে আমি এমন একটি জিনিস আপনাদের কাছে তুলে ধরব তা আমাদের সকলের প্রিয় খাবার। আজকে আমি বানাবো ডিমের পুরি। ছোট অনুষ্ঠান বাড়ি হোক বা বিয়ে বাড়ি এই ধরনের জল খাবার পরিবেশন করতে পাড়লে মিলবে আপনার জন্য অনেক খানি প্রশংসা।

ডিমের পুরি বানানোর জন্য প্রথমে আমরা একটি পাত্রে কিছুটা ময়দা নিয়ে নেব ময়দার মধ্যে সামান্য পরিমাণ নুন, মায়ানের জন্য সাদা তেল এবং উষ্ণ গরম জল ঢেলে দেবো। ময়দা টাকে ভালো করে দেখে নেব। তারপর কিছুক্ষণ ময়দা ঢাকা দিয়ে রাখব।

এদিকে ডিমের পুর বানানোর জন্য একটি প্যানে দুই থেকে তিনটি ডিম ফে-টিয়ে নেব এবং তার মধ্যে যোগ করে দেব সামান্য পরিমাণ নুন। ডিমটিকে ভেজে নিয়ে ছোট ছোট অংশে ভাগ করে নেব। এরপর ভাজা ডিমের মধ্যে যোগ করে দেব ধনেপাতা, গোলমরিচের গুড়ো, গরম মসলা তারপর সেটিকে ভালো করে হাত দিয়ে নেড়ে চেড়ে মাখিয়ে নেব।

এরপর গ্যাস ধরিয়ে করাইতে বেশ কিছুটা সাদা তেল গরম করে দিলাম পুরি গুলোকে ভাজার জন্য। ময়দা গুলিকে ছোট ছোট লেচি কেটে নেব। তার ভেতরে ডিমের পুর ভরে দেব। লুচির মতন বেলে তেলে দিয়ে ভেজে নেব। তাহলে রেডি ডিমের পুরি।