দেখে নিন যেসব প্রাণী মানুষের আগাম মৃত্যুর সঙ্কেত দেয়

49
দেখে নিন যেসব প্রাণী মানুষের আগাম মৃত্যুর সঙ্কেত দেয়

কথাতেই আছে জন্ম মৃত্যু বিয়ে তিন বিধাতা নিয়ে। কখনও দুর্ঘটনা বা কখনও প্রকৃতির নিয়মেই একদিন মানুষকে পৃথিবী ছেড়ে চলে যেতে হয়। কার মৃত্যু কখন কী ভাবে হবে তা জানা কারও পক্ষেই সম্ভব নয়, কিন্তু মানুষের মৃত্যুর খবর আগেই পাই জীব জন্তুরা এমনই জানাচ্ছেন প্যারানর্মালবাদীরা। তাঁরা দীর্ঘ গবেষণা করার পর সিদ্ধান্তে এসেছেন যে বহু সংস্কারের ব্যাপারে এইতথ্যের সঙ্গে মিল রয়েছে। তাই জেনে নেওয়া যাক কোন প্রাণী কীভাবে মৃত্যুর খবর দেয়-

1. প্যাঁচা: প্যাঁচার ডাক প্যাঁচার গান কি অনেক সময় অনুক্ষণ বলেই ধরে নেওয়া হয়। ক্যাথলিক সন্ন্যাসীরা পেঁচাকে ডেভিলের অ্যাসোসিয়েট বলে বর্ণনা করে এসেছেন দীর্ঘকাল থেকে, তবে প্যারানর্মালবাদীদের মতেও পেঁচা নাকি মৃত্যুর খবর আগে থেকে দিতে পারে।

2. রাতে ছাড়া পতঙ্গরা: কুসংস্কার মনে হলেও বিজ্ঞানের যুগে কিন্তু আজও সত্য রাতেই ছাড়া পতঙ্গ বিশেষ করে মত তাঁরা নাকি মৃত্যুর ইঙ্গিত বহন করে, কালো ভ্রমর একই পর্যায়ে পড়ে।

3. বাদুর: সুদূর মার্কিন যুক্তরাষ্ট্রে বাদুর কে মায়া ও আজটেক সভ্যতার মৃত্যুর অগ্রদূত বলা হয়। শুধু আমেরিকাতেই নয় ভারতের মতো দেশেও বাদুরকে রহস্যময় প্রাণী বলা হয়। দলকে নিয়ে ভারতে মৃত্যু সংক্রান্ত সংস্কার রয়েছে। 4.

4. সাদা পেঁচা: ইউরোপের মতো দেশে সাদা প্যাঁচার উড়ে বেড়ানো টাকে বলা হয় মৃত্যুর আভাস। উইচ ক্রাফ্ট নিয়ে ইউরোপীয়দের মধ্যে দীর্ঘদিন ধরে সংস্কার রয়েছে যদিও হ্যারি পটার অ্যাসোসিয়েট হেডইউগ একটি সাদা পেঁচা যা নাকি কখনওই অশুভ নয় বলছে অনেকেই।

5. কালো ঘোড়া: ইউরোপের মতো দেশে কালো ঘোড়াকে মৃত্যুর অগ্রদূত করা হয়, তাই শুভ কাজে যাওয়ার আগে বা বাড়ি থেকে বেরোনোর আগেই কালো ঘোড়া দেখে যাওয়াটা ও শুভ বলেন তাঁরা।

6. বিড়াল ও কুকুর: বিড়াল মানুষের মৃত্যুর গন্ধ আগে থেকে পায় এটি সর্বজন গ্রাহ্য একটি সংস্কার তবে একই সঙ্গে কুকুরও নাকি কোনও অমল বলে খবর পেলে আগে থেকে আভাস দেয়