দেখে নিন নারকেল কাটার সহজ টিপস

3
দেখে নিন নারকেল কাটার সহজ টিপস

বাঙ্গালীদের প্রিয় ফলগুলির মধ্যে অন্যতম হল নারকেল। শরৎকালই হোক বা শীতকাল নারকেল ছাড়া বাঙালির চলবে না। নারকেল নাড়ু, নারকেলের চাটনি, নারকেল দিয়ে চিংড়ি মাছের মালাইকারি প্রকৃতি খাবারকে সুস্বাদু করে তুলতে নারকেল সক্রিয় ভূমিকা পালন করে। নারকেল আমাদের স্বাস্থ্যের পক্ষে উপকারী। নারকেলের জল আমাদের কিডনির পক্ষে খুবই ভালো।

নারকেল ভালো লাগলেও সবথেকে বড় সমস্যা হল নারকেল কাটতে এবং কুঁড়তে অনেক সময় লেগে যায়। ছোট এবার এই নারকেল কাটা এবং কোঁড়া থেকে কীভাবে মুক্তি পাওয়া যায় সেই বিষয়ে একটু আলোচনা করব।

খোসা থেকে নারকেলকে আলাদা করতে হলে প্রথমে যেটা আমাদের করতে হবে সেটা হল লম্বা ও ধারালো কিছু দিয়ে নারকেলের উপরের অংশে একটি ছিদ্র করুন। সেই ছিদ্র দিয়ে নারকেলের জল বার করে নিয়ে নারকেলটিকে গ্যাসের উপর মাঝারি আঁচে বসিয়ে দিতে হবে।

একটা স্টিকের সাহায্যে নারকেলটাকে চারিদিকে ঘুরিয়ে ঘুরিয়ে গ্যাসের মধ্যে বসান। কিছুক্ষণের মধ্যেই নারকেলের মধ্যে ফাটল ধরতে শুরু করবে। তখন গ্যাস বন্ধ করে দেবেন। নারকেল টি কোনো পরিষ্কার জায়গায় রাখুন। নারকেল টি যখন সম্পূর্ণ ঠান্ডা হয়ে যাবে তখন একটি ছুটির সাহায্যে নারকেলের বাদামি অংশের থেকে সাদা অংশটা কে আলাদা করে নিন। এরপর ছুরি দিয়ে টুকরো করে নিন।