দেখে নিন বাসন পত্রের হলদেটে দাগ দূর করার সহজ এবং ঘরোয়া টিপস

8
দেখে নিন বাসন পত্রের হলদেটে দাগ দূর করার সহজ এবং ঘরোয়া টিপস

আমাদের সৌখিনতার জন্য আমরা বাড়িতে অনেক সময় সুন্দর সুন্দর ধরনের বাসন ব্যবহার করে থাকি। বাসন ব্যবহার করতে করতে তরকারির দাগ লেগে তা হলুদ রঙে পরিণত হয়। বাসন থেকে যখন হলুদ রং উঠতে না চায় তখন বাসনগুলো দেখতেও খারাপ হয়ে যায়। হলুদ রঙের পরিণত হওয়া বাসন আর ব্যবহার করতে হবে না এবার চটজলদি আমার লেখাটি পড়ুন এবং বাসনের হলুদ রং তুলতে সক্ষম হন।

টুথ পাউডার– দাঁত মাজার জন্য আমরা যে টুথ পাউডার ব্যবহার করি। সেই পাউডার বাসনের হলদেটে দাগ তোলাতে কাজে আসে। টুথ পাউডার কিছুক্ষণ বাসনে লাগিয়ে রাখুন। তারপর বাসন্তী কে ভালো করে ধুয়ে পরিষ্কার করে ফেলুন। দেখুন বাসন সেই আগের রূপেই ফিরে গেছে।

বেকিং পাউডার– দাগ তোলার ক্ষেত্রে বেকিং পাউডার হল একটি প্রয়োজনীয় উপাদান। বেকিং পাউডার ও জলের সঙ্গে সামান্য পরিমাণে গ্লিসারিন মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন। পেস্ট্রি কেক বাসনের লাগিয়ে কিছুক্ষণের জন্য রেখে দিন। বাসনটিকে ভালোভাবে ধুয়ে ফেলুন।

লেবুর খোসা– দাগ তোলার ক্ষেত্রে অন্যতম উপাদান হিসেবে কাজ করে লেবুর খোসা। লেবুর খোসা কিছুক্ষণের জন্য ভিনিগারে ভিজিয়ে রাখুন। তারপর হলদেটে হওয়া বাসোনি লেবুর খোসা ভালোভাবে মাখিয়ে দিন। কিছুক্ষণ পর বাসন্তীকে ধুয়ে ফেলুন দেখুন বাসনি হলদে দাগ একদম উঠে গেছে।