দেখে নিন কম পুঁজিতে একটি লাভজনক ব্যবসা! প্রতিদিন উপার্জন হবে ৩-৪ হাজার টাকা

57
দেখে নিন কম পুঁজিতে একটি লাভজনক ব্যবসা! প্রতিদিন উপার্জন হবে ৩-৪ হাজার টাকা

বর্তমান পরিস্থিতিতে যেভাবে চাকরি থেকে ছাঁটাই করছে লোকজনকে, নিরুপায় হয়ে মানুষ অর্থ উপার্জনের অন্য বিকল্প পথ বেছে নেবার চেষ্টা করছেন। অনেকেই বর্তমান পরিস্থিতিতে নতুন করে ব্যবসা শুরু করার চেষ্টা করছেন। ব্যবসার উপর ভিত্তি করে আরো একবার সংসার দাঁড় করানোর চেষ্টা করছেন বহু মানুষ। কিন্তু অর্থনৈতিক পুঁজি না থাকার কারণে মধ্যবিত্ত পরিবারের মানুষেরা ব্যবসা শুরু করার কথা চিন্তা করলেও শুরু করতে পারছেন না।

আপনি যদি ব্যবসা করার পরিকল্পনা করেন তাহলে আপনার জন্য এসে গেছে একটি লাভজনক ব্যবসার সুযোগ। প্রতিদিন ৪ হাজার টাকা উপার্জন করার সুযোগ পেয়ে যাচ্ছেন আপনি। এক মাসে ১ লক্ষ ২০ হাজার টাকা পর্যন্ত লাভ করার সুযোগ থাকছে আপনার কাছে। এবার নিশ্চয়ই জানতে ইচ্ছা করছে কি এই ব্যবসা, যার ফলে আপনি রাতারাতি বড়লোক হয়ে যেতে পারেন?

আমরা সকলেই কর্নফ্লেক্স সম্পর্কে একটি ধারণা রাখি। দুধ এবং কলা দিয়ে কনফ্লেক্স খেলে খুব সুন্দর একটি প্রাতঃরাশ হয়ে যায় সহজে। শিশু থেকে বয়স্ক সকলেই সকালে দুধ দিয়ে কর্নফ্লেক্স খেতে পারেন। স্বাস্থ্যের পক্ষে যেমন ভালো তেমনি অনেকক্ষণ পেট ভর্তি রাখে এই কর্নফ্লেক্স। এবার আপনিও শুরু করে দিতে পারেন এই কর্নফ্লেক্স এর ব্যবসা। আপনার পকেটের জন্য বেশ লাভদায়ক হতে পারে এই ব্যবসাটি।

এই ব্যবসাটি করার জন্য আপনার দরকার একটি ভালো জমি, যেখানে আপনি প্ল্যান্ট স্থাপন করতে পারেন। এছাড়া সংরক্ষণের জন্য একটি গুদামের প্রয়োজন আপনার। এছাড়াও যদি আপনি যদি কাছাকাছি ভুট্টা চাষের জমি দেখতে পান তাহলে আপনার মূলধন আরো কিছুটা সাশ্রয় হবে। এই ব্যবসাটি করার জন্য আপনার দরকার ২ হাজার থেকে ৩ হাজার স্কয়ার ফুট জায়গা। আপনাকে জোগাড় করতে হবে একটি মেশিন, জিএসসি নম্বর, কাঁচামাল, প্রয়োজনীয় স্থান এবং গুদাম ঘর। অবশ্যই থাকতে হবে বিদ্যুতের সুবিধা।

ব্যবসার ক্ষেত্রে ব্যবহৃত মেশিন গুলি থেকে শুধু ভুট্টা থেকে কর্নফ্লেক্স তৈরীর কাজে ব্যবহৃত হবে তা কিন্তু নয়, আপনি এই মেশিনের সাহায্যে গম এবং চাল থেকে ফ্লেক্স বানিয়ে ফেলতে পারবেন। ভুট্টা চাষ যেখানে ভাল হয় সেখানে যদি আপনি এই ব্যবসাটি তৈরি করতে পারেন তাহলে আপনার জন্য সুবিধাজনক হবে। দূর থেকে ভুট্টা নিয়ে আসতে আপনার মূলধন অনেকটাই খরচ হয়ে যাবে।

১ কেজি ভুট্টা থেকে কর্নফ্লেক্স তৈরি করতে গেলে আপনার খরচ হবে মাত্র ৩০ টাকা, যেটি আপনি সহজেই ৭০ টাকায় বিক্রি করে দিতে পারবেন। প্রত্যেকদিন যদি আপনি ১০০ কেজি কর্নফ্লেক্স বিক্রি করতে পারেন তাহলে আপনার লাভ হতে পারে ৪ হাজার টাকা। এইভাবে সহজেই একটি মাসে আপনি এক লক্ষ কুড়ি হাজার টাকা পর্যন্ত উপার্জন করতে পারবেন।

এই ব্যবসাটি যদি আপনি বড় মূলধন দিয়ে তৈরি করতে পারেন, আপনার যদি কাছাকাছি ব্যবসা তৈরি করার জন্য সমস্ত সুযোগ সুবিধা থাকে তাহলে আর দেরি করবেন না, এখনই শুরু করে দিন এই ব্যবসাটি। এই ব্যবসাটি তে খুব বেশি হলে পাঁচ থেকে আট লক্ষ টাকা বিনিয়োগ করলেই আপনি লাভবান হয়ে যাবেন।