লাউ-এর জুস খেয়ে গুরুত্বর অসুস্থ হয়ে পড়লেন তাহিরা কাশ্যপ

12
লাউ-এর জুস খেয়ে গুরুত্বর অসুস্থ হয়ে পড়লেন তাহিরা কাশ্যপ

আয়ুষ্মান খুরানার স্ত্রী তাহিরা কাশ্যপের লাউ-এর জুস খেয়ে ভয়ানক বিষক্রিয়া। জুস খাওয়ার আগে পার্শ্বপ্রতিক্রিয়াগুলি জেনে নিন।

গরম ভাতের সঙ্গে লাউ ভর্তা বা লাউ চিংড়ি পাতে পড়লে খেতে ভালো লাগে। হার্টের রোগ থেকে হেয়ার লস, ছোট-বড় নানা সমস্যার সমাধান লুকিয়ে রয়েছে লাউয়ের রসে। নিয়মিত লাউয়ের রস খেলে উপকার পাওয়া যায় বলে অনেকেই মনে করেন, কিন্তু এর থেকেও ভয়ানক বিষক্রিয়া হতে পারে।

আয়ুষ্মান খুরানার স্ত্রী তাহিরা কাশ্যপ তাঁর সকল অনুগামীদের সতর্ক করেছেন। সম্প্রতি তাঁর ইনস্টাগ্রাম পোস্টে তিনি জানিয়েছেন, আইসিইউ-তে ভর্তি হতে হয়েছিল তাঁকে। কারণ, লাউয়ের জুস খেয়ে ভয়ানক বিষক্রিয়ার শিকার হয়েছিলেন তিনি। খাওয়ার সময়ই তাঁর তেতো লেগেছিল সেই জুস, কিন্তু তাও তিনি সেটি খেয়েছিলেন।

ইনস্টাগ্রামের রিলে তিনি দাবি করেছেন, প্রায় ১৭ বার বমি এবং তাঁর রক্তচাপ নেমে গিয়েছিল ৪০-এর নীচে। এর পরই ২ দিন তাঁকে আইসিইউ-তে রেখে চিকিৎসা করা হয়। যদিও এখন তিনি সুস্থ। নিজের এই ভয়ঙ্কর অভিজ্ঞতা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে অন্যদের সতর্ক করতে চান তিনি। ইনস্টাগ্রামে ভিডিয়ো শেয়ার করে তাহিরা বলেছেন, হাসপাতালের চিকিৎসকেরাও তাঁকে সোশ্যাল মিডিয়ায় লাউয়ের বিষক্রিয়া নিয়ে সতর্ক করার অনুরোধ করেছেন।

গবেষণায় দাবি করা হয়েছে, যদি আপনার এই লাউয়ের রস করলার মতো তেতো স্বাদের হয়, তাহলে এর ব্যবহার আপনার শরীরের জন্য অত্যন্ত বিষাক্ত হতে পারে। এমনকি মৃত্যু পর্যন্ত ঘটাতে পারে। এটি বিভিন্ন পার্শ্ব প্রতিক্রিয়া সৃষ্টি করতে পারে যেমন ডায়রিয়া, বমি বমি ভাব, বমি, অস্থিরতা। অতএব, রস খাওয়ার আগে এটির স্বাদ পরীক্ষা করা গুরুত্বপূর্ণ। কারণ বিষাক্ত লাউয়ের ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া হতে পারে এবং এই অবস্থায় আপনার অবিলম্বে চিকিৎসার প্রয়োজন।