বদলে যাচ্ছে সিন্ডিকেট ব্যাংকের আইএফএসসি কোড! গ্রাহকরা শীঘ্রই দেখে নিন

4
বদলে যাচ্ছে সিন্ডিকেট ব্যাংকের আইএফএসসি কোড! গ্রাহকরা শীঘ্রই দেখে নিন

করোনা পরবর্তী পর্যায়ে একাধিক ব্যাংকের বেসরকারীকরণের পাশাপাশি এক ব্যাংকের সঙ্গে অপর ব্যাংকের সংযুক্তকরণের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। এমতাবস্থায় এক ব্যাংকের সঙ্গে অপর ব্যাংকের সংযোগ হলে মুহূর্তের মধ্যেই বদলে যায় আইএফএসসি কোড। তাই ব্যাংক গ্রাহকদের নতুন ব্যাংকের আইএফসি কোড সম্পর্কে জেনে রাখা প্রয়োজন। সম্প্রতি সিন্ডিকেট ব্যাংকের সঙ্গে সংযুক্ত হয়েছে কানাড়া ব্যাঙ্ক।

অতএব সিন্ডিকেট ব্যাংকের গ্রাহকদের অবিলম্বে নতুন আইএফএসসি কোড সম্পর্কে জেনে নেওয়ার জন্য নির্দেশ দিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ। গত পয়লা এপ্রিল থেকেই সিন্ডিকেট ব্যাংক সংযুক্তিকরণের মাধ্যমে কানাড়া ব্যাংকে পরিণত হয়েছে। আগামী পয়লা জুলাই থেকেই চালু হয়ে যাচ্ছে নতুন আইএফএসসি কোড। অতএব উক্ত দিন থেকে পুরনো আইএফএসসি কোড ব্যবহার করে ব্যাংকের লেনদেন করা যাবে না।

ব্যাংক কর্তৃপক্ষের তরফ থেকে অবশ্য জানিয়ে দেওয়া হয়েছে যে, ব্যাংকের পুরনো আইএফএসসি কোড ব্যবহার করে আগামী ৩০শে জুন পর্যন্ত ব্যাংকের লেনদেন চালাতে পারবেন গ্রাহক। তবে পয়লা জুলাই থেকে সেই কোড বদলে যাবে। তাই গ্রাহককে আগে থেকেই নতুন কোড সম্পর্কে জেনে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। কানাড়া ব্যাঙ্কের এক আধিকারিক ওয়েবসাইটে জানিয়েছেন যে ব্যাংকের শাখা অনুযায়ী গ্রাহকের আইএফএসসি কোড বদলাবে।

ব্যাংক কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে যে, আগামী পয়লা জুলাই থেকেই SYNB দিয়ে শুরু হওয়া ১১ ডিজিটের আইএফএসসি কোড বাতিল হয়ে যাচ্ছে। NEFT/RTGS/IMPS করার সময়ে এবার থেকে CNRB দিয়ে শুরু আইএফএসসি কোডই ব্যবহার করতে হবে বলে জানানো হয়েছে। তাই ব্যাংকের সঙ্গে যোগাযোগ করে দ্রুত আইএফএসসি ও এমআইসিআর কোড জোগাড় করে নিন উক্ত ব্যাংকের গ্রাহকরা।