ঘনিষ্ঠ দৃশ্যে টপলেস হয়ে অভিনয় করার জন্য ভীষণ ভাবে সমালোচিত স্বস্তিকা মুখোপাধ্যায়

90
ঘনিষ্ঠ দৃশ্যে টপলেস হয়ে অভিনয় করার জন্য ভীষণ ভাবে সমালোচিত স্বস্তিকা মুখোপাধ্যায়

স্বস্তিকা মুখোপাধ্যায়, বাংলা ইন্ডাস্ট্রির এমন একটি নাম, যিনি অনেক কঠিন পথ অতিক্রম করে নিজের জায়গা পাকাপাকিভাবে করে নিয়েছেন এই ইন্ডাস্ট্রিতে। যাকে কোন চরিত্র দেবার আগে একবার ভাবতে হয় পরিচালককে। কারন একটি সিনেমা সম্পূর্ণ ভাবে নিজের হাতে ধরে রাখতে পারেন এই অভিনেত্রী। দুপুর ঠাকুরপো দুরন্ত অভিনয় করে সকলের মন জয় করে নিয়েছিলেন স্বস্তিকা। এরপর আবারো একবার চরিত্রহীন সিরিজে তার অনবদ্য অভিনয় দেখতে পেল নেট দুনিয়ার মানুষ।

তবে এমন একদিন এসেছিল যখন তার থেকে মুখ ঘুরিয়ে দিয়েছিল দর্শকেরা। আসুন সেই গল্প শুনে নেওয়া যাক। 2014 সালে তার সিনেমা টেক ওয়ান রিলিজ হয়েছিল। সিনেমাটি বক্সঅফিসে সেইভাবে ব্যবসা না করতে পারলেও কিছুদিনের জন্য হলেও অভিনেত্রী জীবন থমকে দিয়েছিল। সিনেমাতে একটি ঘনিষ্ট মুহূর্ত ছিল। চিত্রনাট্য প্রয়োজনে এই ঘনিষ্ঠ মুহূর্তে অভিনয় করতে দেখা গিয়েছিল স্বস্তিকা কে।

তবে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করার জন্য সমালোচনা করা হয়নি তাকে। বরং সেই ঘনিষ্ঠ দৃশ্যে টপলেস হয়ে অভিনয় করার জন্য ভীষণ ভাবে সমালোচনা করা হয়েছিল অভিনেত্রীকে। তখন এখনকার মতো ফেসবুক অথবা হোয়াটসঅ্যাপ ছিল না। ইউটিউব এর মাধ্যমে সেই দৃশ্য ছড়িয়ে পড়ে সকলের মধ্যে। সকল এই অভিনেত্রীকে ভীষণভাবে ধিক্কার জানিয়ে ছিলেন সেই সময়ে।

কুরুচিকর মন্তব্যের পাশাপাশি অনেকে বলেছিলেন যে, এই ইন্ডাস্ট্রি স্বস্তিকার জন্য নয়। সেখান থেকে চলে যাবার জন্য পরামর্শ দিয়েছিলেন অনেকেই। তবে স্বস্তিকার পক্ষ নিয়ে কথা বলেছেন বহু মানুষ। তারা দাবি করেছিলেন যে, যখন কোন নায়ক শার্ট লেস হয়ে অভিনয় করেন তখন তো কারোর আপত্তি থাকে না। তাহলে কি করে একজন মেয়ের পক্ষে আপত্তি জানাতে পারেন কেউ? তাহলে পুরুষতান্ত্রিক সমাজে কখনোই এভাবে মেয়েদের এগোতে দেওয়া হবে না, এটাই তো বলতে চাইছেন আপনারা? এই মন্তব্যের পর অনেকেই তাদের মন্তব্য থেকে পিছিয়ে এসেছিল এবং ধীরে ধীরে সমালোচনা অনেকটা কমে গেছিল।