সুশান্তের মৃত্যু অবশ্যই সন্দেহজনক, তবে সংবাদ মাধ্যমের ভূমিকা একেবারে ঠিক ছিল নাঃ অমিত শাহ

4
সুশান্তের মৃত্যু অবশ্যই সন্দেহজনক, তবে সংবাদ মাধ্যমের ভূমিকা একেবারে ঠিক ছিল নাঃ অমিত শাহ

সম্প্রতি একটি বেসরকারি সংবাদসংস্থাকে সাক্ষাত্কার দিতে গিয়ে অভিযোগ প্রসঙ্গে কথা বলেছেন। তিনি বিহারের নির্বাচন থেকে শুরু করে ভারত এবং চীনের বিবাদ সঙ্গেই তিনি কথা বলেছেন। স্বাভাবিকভাবেই বাদ যায়নি সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্তের কথা। অমিত শাহ কে যখন প্রশ্ন করা হয়েছে, সুশান্তের মৃত্যু নির্বাচনের ক্ষেত্রে কি বড় বিষয় হয়ে দাঁড়াতে পারে? তখন অমিত শাহ উত্তরে বলেন যে,”সুশান্তের মৃত্যুর নির্বাচনের ক্ষেত্রে কোনো পদক্ষেপ কিনা জানিনা, কিন্তু সুশান্তের মৃত্যু অবশ্যই সন্দেহজনক। সেই কারণেই সিবিআই এই মৃত্যু তদন্ত ভার নিজের কাঁধে তুলে নিয়েছে। দেখা যাক কি হয়”।

তিনি আরো জানান যে,”মুম্বাই পুলিশ যখন সুশান্তের মৃত্যু তদন্ত করেছিল, তখন তাদের তদন্ত নিয়ে প্রশ্ন উঠেছিল জনসাধারণের মধ্যে। এমতাবস্থায় সুশান্তের মৃত্যু তদন্ত ঠিক মত হওয়া উচিত ছিল। রাজ্য সরকার চেয়েছিল, তার সঙ্গে সুশান্তের পরিবারের চেয়ে ছিল যে সুশান্তের মৃত্যু তদন্তভার তুলে দেওয়া হোক সিবিআইয়ের হাতে। আমি শুধুমাত্র অনুমতি দিয়েছি। সুশান্তের জায়গায় যদি অন্য যে কেউ হতো, তার সম্পর্কে একই বিচার করা হতো। তবে সুশান্তের মৃত্যুর সংবাদ মাধ্যমের ভূমিকা একেবারে ঠিক ছিল না। মিডিয়ার কাজ, কোথাও কিছু ভুল হলে তার সামনে নিয়ে আসা। কিন্তু এক্ষেত্রে এই ঘটনাকে কেন্দ্র করে মিডিয়া তার টিআরপি বাড়ানোর চেষ্টা করছিল”।

সুশান্তের মৃত্যুর পাশাপাশি মাদক পাচার নিয়ে তিনি কথা বলেছেন। তাকে প্রশ্ন করা হলে তিনি জানান যে, “বলিউডকে ড্রাগ এর সঙ্গে জুড়ে রাখা উচিত নয়। এই সমস্যা নিয়ে বহুদিন ভারতবর্ষে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। ভারতে যারা মাদক চক্র পাচারের সঙ্গে যুক্ত, তাদের বিরুদ্ধে মোদীজি কঠিন শাস্তি নেবেন। ভবিষ্যতে আরো অনেক পরিবর্তন দেখা যাবে এই বিষয়ে”।

প্রসঙ্গত উল্লেখ্য, সুশান্ত এমন একজন অভিনেতা, যার মৃত্যুতে সম্পূর্ণ বলিউড ইন্ডাস্ট্রি র ভিত নরে যায়। রিয়া চক্রবর্তী কে জামিনে ছাড়া হয়েছে, কিন্তু তার ভাই এখনও রয়েছে জেলহাজতে। এছাড়াও দীপিকা পাডুকন, সারা আলি খান, শ্রদ্ধা কাপুরের মত বহু অভিনেত্রীকে ইতিমধ্যেই জেরা করা হয়েছে।