হঠাৎই অজানা রোগে আক্রান্ত দক্ষিণ ২৪ পরগনা দুই গ্রামের প্রায় শতাধিক বাসিন্দা

16
হঠাৎই অজানা রোগে আক্রান্ত দক্ষিণ ২৪ পরগনা দুই গ্রামের প্রায় শতাধিক বাসিন্দা

হঠাৎ করেই দক্ষিণ ২৪ পরগনা দুই গ্রামের শতাধিক বাসিন্দা আক্রান্ত হয়ে গেলেন এক অজানা রোগে। আর এই রোগের প্রাদুর্ভাব এতটাই যে, তৈরি করতে হয়েছে অস্থায়ী মেডিকেল ক্যাম্প। সাধারণভাবে দেখা যাচ্ছে বেশিরভাগ মানুষের রোগের উপসর্গ ডায়রিয়া ও জ্বর।

ইতিমধ্যেই প্রতিটি গ্রামে একশো থেকে দেড়শো জন মানুষ এই রোগের উপসর্গে আক্রান্ত। দক্ষিণ ২৪ পরগনার চিংড়িপোতা গ্রাম পঞ্চায়েতের নন্দরামপুর এবং বলরামপুর গ্রামের মানুষ। গত তিন দিন থেকে এই রোগের উপসর্গ নিয়ে একেবারেই বেহাল দশায় গ্রামের বাসিন্দারা। হাসপাতালে ও বাড়িতে সর্বত্র রুগীর আনাগোনা।

কিন্তু প্রশ্ন হলো হঠাৎ করে কি এমন হলো যার কারণে এত সংখ্যায় মানুষ অসুস্থ হয়ে পরলো? অনেকেরই ধারণা হয়তো পাইপলাইনে কোন গণ্ডগোল থাকার কারণে ।এই ঘটনার সাথে সাথে এই সব কিছু সামাল দেওয়ার জন্য অস্থায়ী মেডিকেল ক্যাম্প তৈরি করা হয়েছে এমন কি রাজ্য স্বাস্থ্য দপ্তরের বিভিন্ন আধিকারিক সেখানে উপস্থিত হয়েছেন। আগামীতে যাতে এই ধরনের কোন ঘটনা নিয়ে সে জায়গায় অপ্রীতিকর ঘটনা না ঘটে সেই কারণে বজ বজ ফাঁড়ির পুলিশ মোতায়েন করা হয়েছে।

ইতিমধ্যেই স্বাস্থ্য আধিকারিক এর তরফ থেকে জানানো হয়েছে সাধারণত দুটি কারণের জন্যই এই ঘটনা ঘটে থাকে, এক খাবার ও আরেক জল। সেই স্থানের পানীয় জলের নমুনা ইতিমধ্যেই সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছে। অনেকেই আন্দাজ করছে হয়তো জল বাহিত রোগের কারণে এত মানুষ অসুস্থ হয়ে পড়েছে।