হঠাৎই লাইনচ্যুত মালদা কোর্ট স্টেশনগামী ডাউন প্যাসেঞ্জার! হতাহতের কোনো খবর নেই

10
হঠাৎই লাইনচ্যুত মালদা কোর্ট স্টেশনগামী ডাউন প্যাসেঞ্জার! হতাহতের কোনো খবর নেই

লকডাউনের মুখেই বড়োসড়ো বিপর্যয়ের সম্মুখীন শিলিগুড়ি স্টেশন থেকে মালদা কোর্ট স্টেশনগামী ডাউন প্যাসেঞ্জার ট্রেনটি। লাইনচ্যুত হয়ে বড় সড় দুর্ঘটনা ঘটার হাত থেকে কোনক্রমে রক্ষা পেয়েছে ট্রেনটি। আজ অর্থাৎ রবিবার ঘটেছে এই দুর্ঘটনা। ট্রেন চলাকালীন হঠাৎই লাইনচ্যুত হয়ে যায় প্যাসেঞ্জার ট্রেনটি। শিলিগুড়ি স্টেশন থেকে মালদা কোর্ট স্টেশনগামী ডাউন প্যাসেঞ্জার ট্রেন হরিশ্চন্দ্রপুর স্টেশনে ঢোকার মুখেই হঠাৎ করে লাইনচ্যুত হয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন স্টেশনে ঢোকার মুখেই হঠাৎ করেই ট্রেনটি লাইনচ্যুত হয়ে পড়ে। তবে স্টেশনে ঢোকার মুখে ট্রেনের গতিবেগ কম থাকার দরুণ বড়সড় দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়েছে। নতুবা ট্রেনের সম্পূর্ণ গতিবেগ থাকলে সেই অবস্থায় লাইনচ্যুত হলে আরো বড় ট্রেন দুর্ঘটনা ঘটার এবং ট্রেনের যাত্রীদের প্রাণহানির আশঙ্কা ছিল। আপাতত এই দুর্ঘটনার পর হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

যখন এই দুর্ঘটনা ঘটে তখন ওই ট্রেনের মধ্যে ১২০ জন যাত্রী ছিলেন বলে জানা যাচ্ছে। দুর্ঘটনার পর তারা অবশ্য প্রত্যেকেই সুরক্ষিত আছেন বলেই জানা যাচ্ছে। তবে ঘটনার জেরে যাত্রীদের মনে আতঙ্ক দানা বেঁধেছে। ট্রেন লাইনচ্যুত হওয়ার খবর পেয়ে মুহূর্তের মধ্যেই স্টেশনে ভিড় জমান বহু মানুষ। দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছান হরিশ্চন্দ্রপুর ও কুমেদপুর স্টেশনের রেলওয়ে প্রোটেকশন ফোর্সের আধিকারিকরা।