স্টেশনে আচমকাই রেলওয়ে ট্র্যাকের ওপর পরে গেলেন এক ব্যাক্তি! দেখুন তারপর

15
স্টেশনে আচমকাই রেলওয়ে ট্র্যাকের ওপর পরে গেলেন এক ব্যাক্তি! দেখুন তারপর

সম্প্রতি নিউইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্ট (এনওয়াইপিডি)-এর পক্ষ থেকে একটি ভিডিও শেয়ার করা হয়েছে। তাতে দেখা যাচ্ছে, আমেরিকার নিউইয়র্কে একটি স্টেশনে আচমকাই দাঁড়িয়ে থাকা এক ব্যক্তি পড়ে যান রেলওয়ে ট্র্যাকের ওপর। ব্রঙ্কসের পাতাল রেলপথে মুখোমুখি ভাবে পড়ে থাকতে দেখা যায় ব্যক্তিটিকে। সেইসময় প্ল্যাটফর্মে একটি মেট্রো ঢুকছিল । দূর থেকে দেখা যাচ্ছিল ট্রেনের আলোও। এইরকম পরিস্থিতিতে সেখানে কর্তব্যরত এক এনওয়াইপিডি আধিকারিক ট্রেনটি স্টেশনে ঢোকার আগেই লোকটিকে বাঁচাতে দ্রুত প্ল্যাটফর্ম থেকে ট্র্যাকে লাফ দেন। তাঁকে সাহায্য করতে প্ল্যাটফর্মে অপেক্ষারত অপর এক যাত্রীও পুলিশ আধিকারিকের সঙ্গে ঝাঁপিয়ে পড়েন। অবশেষে দুজনের চেষ্টায় প্রাণে বাঁচলেন ওই ব্যক্তি।

জানা গেছে, মৃগী বা খিঁচুনি জাতীয় কোনো অসুস্থতার কারণে ওই ব্যক্তি ট্র্যাকের ওপর পড়ে গিয়েছিলেন। ভিডিও পোস্ট করে নিউইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্ট (এনওয়াইপিডি)-এর তরফে ক্যাপশনে লেখা হয়, ‘এনওয়াইপিডি পুলিশ যে কোনও মূল্যে নিউ ইয়র্কবাসীদের সাহায্য করে!’ একই সঙ্গে পুলিশের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়েছে সেই যাত্রীটিকে যিনি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন। ওই পুলিশ আধিকারিকের নাম লুডিন লোপেজ। তিনি বলেন, ‘একজনের আমার সাহায্যের প্রয়োজন ছিল, আমি এগিয়ে গেছি, আর কিছু মাথায় আসেনি। তখন আমার প্রথম এবং একমাত্র কাজ ছিল লোকটিকে বাঁচানো।’

ভিডিও শেয়ার হওয়ার সাথে সাথেই তা দ্রুত ভাইরাল হয়েছে। সকলেই সেই অফিসারের সাহসিকতার জন্য তাঁকে কুর্নিশ জানিয়েছেন, একই সঙ্গে সহযাত্রীর ভূমিকারও প্রশংসা করেছেন।