সাফল্য পেতে শুধু পরিশ্রম নয় জন্ম মাস অনুযায়ী মানতে হয় কিছু নিয়ম

67
সাফল্য পেতে শুধু পরিশ্রম নয় জন্ম মাস অনুযায়ী মানতে হয় কিছু নিয়ম

সাফল্য সবার সমান হয় না। কেউ অল্প পরিশ্রম করেই বৃহত্তর সাফল্যের মুখোমুখি হন আবার কেউ কঠোর পরিশ্রম করার পরেও সাফল্যের মুখ দেখতে পান না। তাই কর্মক্ষেত্রে এবং জীবনে সাফল্য লাভের আশায় অনেকে অনেক কিছুই করে থাকেন, কিন্তু জ্যোতিষ শাস্ত্র বলছে সেই কাজগুলি করেই যে শুধুমাত্র সাফল্য মেলে তা নয় কারণ জন্ম মাস অনুযায়ী কিছু নিয়ম মেনে চললেই জীবনে সফলতা আসবেই। দেখে নেওয়া যাক সেই নিয়মগুলি কী কী-

1. যাঁদের জন্ম মাস বৈশাখ তাঁদের মনে রাখতে হবে সব সময় সঙ্গে রাখবেন মেরুন রঙের রুমাল। সকালে ঘুম থেকে উঠে তামার পাত্রে জল খেতে হবে। জলের সঙ্গে দু তিনটি এলাচ চিবিয়ে নেবেন।

2. যাঁদের জন্ম আষাড় মাসে তাঁদের গায়ত্রী মন্ত্র জপ করা আবশ্যক এবং তাঁরা সব সময় যেন গাঢ় সবুজ রঙের পোশাক ব্যবহার করেন। যাঁদের শ্রাবণ মাসে জন্ম তাঁরা প্রতিটি সোমবার শিবের মাথায় জল ঢালুন এবং একই সঙ্গে বেল পাতা ও ফুল অর্পণ করুন। এদের ক্ষেত্রেও সবুজ রঙের পোশাক প্রয়োজন।

3. যাঁদের ভাদ্র মাসে জন্ম তাঁদের সৌভাগ্যের রঙ হল কমলা। আর এদের জন্য করণীয় হলো প্রতিদিন রাতে শোওয়ার আগে ঈশ্বরের নাম জপ করতে হবে। যাদের আশ্বিন মাসে জন্ম তাঁরা রুপোর গয়না ব্যবহার করার চেষ্টা করুন। রং সাদা রঙের পোশাক ব্যবহার করার চেষ্টা করুন।

4. যাদের কার্তিক মাসে জন্ম তাঁরা কার্তিক মাসের পুরোটাই সন্ধ্যাবেলায় ঠাকুর বেদির সামনে প্রদীপ জ্বালাবেন। আর যাঁদের অগ্রহায়ন মাসে জন্ম তাঁরা মেরুন রঙের পোশাক ব্যবহারের উপর জোর দেবেন একই সঙ্গে কপালে লাল চন্দনের টিপ ব্যবহার করবেন।

5. কারও জন্ম যদি পৌষ মাসে হয় তাহলে তাঁরা অফিসে ব্যাগে বা বাড়িতে বালিশ কভারের মধ্যে কাঁচা হলুদ রেখে দেবেন, একই সঙ্গে তাঁরা গেরুয়া রঙের পোশাকের ওপর জোর দেবেন বেশি। আপনার জন্ম মাস যদি মাঘ হয় তাহলে কালো রঙের পোশাক ব্যবহার করার পাশাপাশি শক্তি মন্ত্র জপ করবেন।

6. আপনার জন্ম মাস যদি ফাল্গুণ হয় তাহলে নীল রঙের পোশাক ব্যবহার করা জরুরি একই সঙ্গে সাধ্যমতো দরিদ্র মানুষকে দান করতে পারেন। আর যাঁদের চৈত্র মাসে জন্ম তাঁরা গোলাপি ও হালকা রঙের পোশাক ব্যবহার করবেন এবং প্রতিদিন নিয়ম করে সকাল সন্ধে গায়ত্রী মন্ত্র জপ করবেন।