ভিন রাজ্যের ছাত্রছাত্রীরা বাংলায় নার্সিং করতে পারবে না, গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত রাজ্য সরকারের

22
ভিন রাজ্যের ছাত্রছাত্রীরা বাংলায় নার্সিং করতে পারবে না, গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত রাজ্য সরকারের

অনেকেই ভিন রাজ্য থেকে এসে পশ্চিমবঙ্গে বি এস সি ও জি এন এম নার্সিং ট্রেনিং করে থাকে। তবে এর উলটোটাও হয়ে থাকে। এটা এতদিন একটি স্বাভাবিক বিষয় হয়ে দাড়িয়েছিল। কিন্তু তার অবসান ঘটালো এবার রাজ্য সরকার। বলা যেতে পারে রাজ্য সরকারের এক গুরুত্বপূর্ণ বড় সিদ্ধান্ত। এখন থেকে আর ভিন রাজ্যের ছাত্রছাত্রীরা বাংলায় বি এস সি নার্সিং ও জি এন এম নার্সিং করতে পারবে না।

গত বুধবার রাজ্য সরকারের তরফ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যেটা শুনে অনেকেই অবাক হয়েছেন। একটি নির্দেশনামা জারি করে এই বিষয় নিয়ে স্পষ্ট বার্তা দিয়ে দেওয়া হয়েছে। তাহলে এবার থেকে দু পক্ষের ছাত্রছাত্রীদের ওপরেই কম বেশি প্রভাব যে পরতে চলেছে সেটা কিন্তু স্পষ্ট। বাংলা থেকে অনেক ছাত্রছাত্রী এই নার্সিং পরতেই ভিন রাজ্যে পাড়ি দেয়। তেমনভাবে ভিন রাজ্য থেকেও এই রাজ্যে নার্সিং পরতে আসে অনেক ছাত্রছাত্রী। কিন্তু এবার সেটাই বন্ধ করে দিল পশ্চিমবঙ্গ সরকার।

গত বুধবার রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা ডঃ সিদ্ধার্থ নিয়োগী জানায়, প্রাইভেট হাসপাতাল গুলোতে যে ফাকা আসন গুলো রয়েছে সেগুলি কাউন্সিলিং করাতে। এবার প্রশ্ন হল বাংলা থেকে যে সমস্ত ছাত্র ছাত্রী ভিন রাজ্যে নার্সিং পড়তে গিয়েছে তাদের ওপর কেমন প্রভাব পরে সেটাই দেখার।