“গণনা শেষ না হওয়া পর্যন্ত বুথেই থাকুন” নির্দেশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

11

গতকাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর দলের সমস্ত প্রার্থী এবং এজেন্টদের নিয়ে একটি বৈঠকের আয়োজন করেছিলেন। আগামী ২ রা মে একুশের নির্বাচনী ফল প্রকাশ হতে চলেছে। বর্তমান পরিস্থিতিতে ভোট গণনার সময় এজেন্ট এবং প্রার্থীদের ভূমিকা সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ নির্দেশ দেওয়ার উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী এই দিনের বৈঠক ডাকেন। এই বৈঠকে সমস্ত দলীয় কর্মীদের উদ্দেশ্যে তার বার্তা, “গণনা শেষ না হওয়া পর্যন্ত বুথেই থাকুন”।

প্রসঙ্গত ইতিপূর্বে ভোট গ্রহণের পূর্বে তৃণমূল সুপ্রিমোকে কখনো এমন জরুরি বৈঠকের আয়োজন করতে দেখা যায়নি। তবে চলতি দফা নির্বাচনের আগের তুলনায় কিছুটা হলেও আলাদা। করোনাকালে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। তার উপর আবার শিয়রে বিজেপি অশনি সংকেতের মত বিরাজ করছে। তাই এই পর্বে ভোট নিয়ে কিছুটা হলেও যেন চিন্তিত বলে মনে হচ্ছে তৃণমূল সুপ্রিমোকে।

তবে নিজের জয় সম্পর্কে নিশ্চিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকালের বৈঠকে দলীয় কর্মীদের প্রতি তার বার্তা, দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে ফের রাজ্যের মসনদে ফিরে আসতে চলেছে তৃণমূল। তবে তার আগে দলীয় কর্মী, এজেন্ট, দলের প্রার্থীদের প্রতি তার সতর্কবার্তা, ভোট গণনার ট্রেন্ড দেখে হতাশ হয়ে যেন কেউ গণনা কেন্দ্র ছেড়ে বেরিয়ে না আসেন।

শুধু তাই নয়, তৃণমূলের দলীয় কর্মীদের কেউ কিছু খেতে দিলে তা গ্রহণ না করার এবং গণনা কেন্দ্রে ধূমপান না করার নির্দেশ দিয়েছেন তৃণমূল সুপ্রিমো। ভোট গণনার আগে ফর্ম ১৭ ভালো করে পরীক্ষা করে নেওয়ার নির্দেশও দিয়েছেন মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত এদিন মুখ্যমন্ত্রীর সঙ্গে দলের ২৮৭ জন প্রার্থী ভার্চুয়াল বৈঠকে উপস্থিত ছিলেন।