দীর্ঘ প্রতীক্ষিত পিরানা পির যাওয়ার ঢালাই রাস্তার কাজের সূচনা করলেন প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন

6
দীর্ঘ প্রতীক্ষিত পিরানা পির যাওয়ার ঢালাই রাস্তার কাজের সূচনা করলেন প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন

মালদা,১৩ মে : দীর্ঘ প্রতীক্ষিত পিরানা পির যাওয়ার ঢালাই রাস্তার কাজের সূচনা। ফিতে কেটে এবং নারকেল ফাটিয়ে কাজের সূচনা করেন রাজ্যের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন।

শুক্রবার সকাল সাড়ে নয়টা নাগাদ রাস্তার কাজের সূচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর ও সেচ দপ্তরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন, মালদা জেলা পরিষদের সভাধিপতি এটিএম রফিকুল হোসেন, বিধায়ক আব্দুর রহিম বক্সী, সমর মুখার্জি, প্রাক্তন মন্ত্রী তথা ইংরেজবাজার পৌরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী,মালদা জেলা পরিষদ সদস্য স্বপন মিশ্র, ইংরেজবাজার থানার আইসি আশিস দাস সহ অন্যান্য জনপ্রতিনিধিরা।

ইংরেজবাজার ব্লকের কাজি গ্রাম অঞ্চলের একদিকে মুসলিমদের পিরানা পির দরগাহ অন্যদিকে রয়েছে হিন্দুদের সাদুল্লাপুর মহাশ্মশান। স্থানীয়দের দীর্ঘদিনের দাবি ছিল রাস্তা সংস্কারের। বেহাল রাস্তার কারণে অসুবিধায় পড়তে দূর-দূরান্ত থেকে আসা দর্শনার্থীরা। সমস্যায় পড়তেন শ্মশান যাত্রীরাও‌।

প্রায় সাড়ে তিন কিলোমিটার রাস্তা বেহাল অবস্থায় পড়েছিল। বেহাল রাস্তার কারণে দুর্ঘটনার কবলেও করতেন দূর-দূরান্ত থেকে আসা দর্শনার্থীরা। মুখ্যমন্ত্রীর নির্দেশে বেহাল রাস্তা সংস্কারের জন্য উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের পক্ষ থেকে বরাদ্দ করা হয় ৬৮ লক্ষ টাকা। রাস্তার কাজের সূচনা হওয়ায় খুশি পিরানা পির কমিটি থেকে শুরু করে স্থানীয়রা।

প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন বলেন, স্থানীয়দের দীর্ঘদিনের দাবি ছিল ঢালাই রাস্তার। বহুদিন ধরে তিনি চেষ্টা করছিলেন। কোনো না কোনো বাধার জন্য সেই কাজ হয়নি। মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে অবশেষে ঢালাই রাস্তার কাজের সূচনা করা হয়েছে। তিনি ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। এর পাশাপাশি এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য আগত দর্শনার্থীদের কাছে আবেদন রাখেন তিনি। তিনি আরো বলেন, ঢালাই রাস্তা ১২ ফুট চওড়া বরাদ্দ হয়েছিল, কিন্তু স্থানীয়দের দাবি এবং দর্শনার্থীদের ভিড় এর কথা মাথায় রেখে সেই রাস্তা ১৬ ফুট চওড়া করার উদ্যোগ নেওয়া হয়েছে।

ইংরেজবাজার পৌরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী বলেন, যখন তিনি পর্যটন মন্ত্রী ছিলেন সেই সময় পিরানা পিরে পৌঁছানোর একটি রাস্তা বরাদ্দ করেছিলেন। তিনি বলেন সর্ব ধর্মের মানুষ ঐতিহাসিক পিরানা পিরে দূরদূরান্ত থেকে ছুটে আসেন‌। তাদের সুবিধার্থে ঢালাই রাস্তা খুব প্রয়োজন। রাস্তা পাশাপাশি তিনি এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার আবেদন করেন। এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন থাকলে সেই সুনাম বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়বে।
রাস্তা তৈরি করার এই উদ্যোগকে তিনি সাধুবাদ জানান।